হিন্দি বলতে অতিরিক্ত প্রস্তুতি নিতে হয়েছে

বলিউডে অভিষেক হতে যাচ্ছে বাংলাদেশি অভিনেত্রী জয়া আহসানের। নিজের প্রথম চলচ্চিত্রেই পঙ্কজ ত্রিপাঠির মতো জাত অভিনেতার সঙ্গে কাজ করেছেন জয়া। মুক্তির অপেক্ষায় রয়েছে জয়ার প্রথম বলিউড চলচ্চিত্র ‘কড়ক সিং’।

 গুগল নিউজে ফলো করুন আরটিভি অনলাইন

 

বাংলাদেশী জয়া আহসান একজন উচ্চাভিলাষী অভিনেত্রী হিসেবে পরিচিত যিনি তার কাজকে খুব গুরুত্ব সহকারে নেন। পরিচালক অনিরুদ্ধ রায় চৌধুরী ওরফে টনি যখন তাকে ‘কড়ক সিং’-এ অভিনয়ের প্রস্তাব দিয়েছিলেন, তখন তার দুই বার ভাবার কোনো কারণ ছিল না।

 

অভিনেত্রীর মতে, পঙ্কজ ত্রিপাঠির সঙ্গে কাজ করার সুযোগ দুই বার ভাবতে যাবে কে? এছাড়াও, পরিচালক টনি সবসময় জয়ার একজন পছন্দের নির্মাতা। এমনটাই জানান জয়া।

সম্প্রতি ‘ওটিটি প্লে’ ওয়েব পোর্টালের সঙ্গে বিশেষ কথোপকথনে জয়া তার বলিউড অভিষেক ফিল্ম ‘কড়ক সিং’ সম্পর্কে এসব কথা বলেছেন, যা ৮ ডিসেম্বর ওটিটি প্লাটফর্ম জি৫-এ মুক্তি পেতে যাচ্ছে।

জয়া কি বলিউড অভিষেকের জন্য প্রস্তুত? এই প্রশ্নের উত্তরে অভিনেত্রী বলেন, আমি প্রদর্শনীর জন্য দিল্লিতে থাকব এবং তারপরে অন্যটির জন্য মুম্বাই যাব। সিনেমাটি মুক্তির দিন আমি কলকাতায় ফিরে আসব।

বলিউডে অভিষেক প্রসঙ্গে অভিনেত্রী বলেন, বলিউড সম্পর্কে আমরা অনেক ভয়ের কথা শুনি। কিন্তু যখন আমি কাজ শুরু করলাম, আমি বুঝতে পারলাম যে এটি কাজ করার জন্য একটি উষ্ণ জায়গা।

এছাড়া টনিদার সাথে কাজ করা সহজ ছিল। দলের সাথে পরিচিত ছিলাম। এই দল শুধু দক্ষই ছিল না, তারা সংবেদনশীল ছিল অনেক। এখন যদি লোকেরা, আমাদের দর্শকরা আমার কাজটি পছন্দ করে তবে আমি খুব খুশি হব।

হিন্দি ভাষায় কথা বলতে জয়াকে বিশেষ যত্ন নিতে হয়েছিল। এ প্রসঙ্গে তিনি বলেন, আমি হিন্দি বলতে পারতাম কিন্তু এই চরিত্রে হিন্দি বলার জন্য অতিরিক্ত প্রস্তুতি নিতে হয়েছে। তাছাড়া পুরো ফিল্মটি সিঙ্ক-সাউন্ডে করা হয়েছে। ডাবিং করার সময় আমার কিছু উন্নতি বা সংশোধন করার সুযোগ ছিল না। তাই আমাকে অতিরিক্ত পরিশ্রম করতে হয়েছে।’

সহ-অভিনেতা পঙ্কজ ত্রিপাঠি সম্পর্কে জয়া বলেন, আমি আমার সহশিল্পীদের একেবারেই চিনতাম না। এটি আমার জন্য একটি চ্যালেঞ্জ ছিল। এমন পরিস্থিতিতে পঙ্কজ ত্রিপাঠীর সঙ্গে কাজ করাটা কঠিন। তিনি নিজেই অভিনয়ের একটি প্রতিষ্ঠান। তবে তিনি একজন দায়িত্বশীল অভিনেতা যিনি সহ-অভিনেতাদের স্বাচ্ছন্দ্যবোধ করার বিষয়টি নিশ্চিত করেন। যখন আমি শুটিংয়ে নামি, সবকিছু সহজ হয়ে গেল। যখন আমি আমার মুডে চলে এলাম, পঙ্কজ ত্রিপাঠির মতো বিশাল মাপের অভিনেতার নামের ওজন আমার জন্য চাপ মনে হয়নি।

সিনেমায় নিজের চরিত্র সম্পর্কে জয়া আহসান বলেন, এটি একটি গুরুত্বপূর্ণ চরিত্র । আমি এর আগে এমন কিছুতে কাজ করিনি। কড়ক সিং-এর একটি থ্রিলার ব্যাকগ্রাউন্ড রয়েছে তবে এটি মানুষের সম্পর্কের গল্প বলে। টনিদা জিনিস খুব সহজ করে তোলেন। তিনি ওয়ার্কশপের সময় থেকেই এটি শুরু করেন। আমরা কথা বলি, আড্ডা দিই এবং চা খাই এবং আমাদের কথোপকথনেই চরিত্র গঠন করি। কীভাবে অভিনয় করতে হবে তা তিনি শেখান না। অভিনেতারা তার সঙ্গে কথোপকথনের মাধ্যমে চরিত্রটিকে আত্মস্থ করে। শুটিংয়ের সময় তিনি খুব বেশি পরিবর্তন করেন না।

প্রসঙ্গত, এতে মুল ভূমিকায় অভিনয় করেছেন পঙ্কজ ত্রিপাঠি ও জয়া আহসান। আরো রয়েছেন সাঞ্জানা সাংঘি, পার্বতী থিরুবথু, দীলিপ শঙ্কর, পরেশ পাহুজাসহ একাধিক তারকা।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর