দিনের তাপমাত্রায় গলে যাচ্ছে পিচ

প্রচণ্ড গরমে বিরামপুরে পাকা রাস্তার পিচ গলে যাচ্ছে। চাকায় পিচ আটকে যাওয়ার কারণে যানবাহন চলছে ধীর গতিতে। রাস্তায় পিচ গলে যাওয়ার সত্যতা নিশ্চিত করে সড়ক বিভাগ বলছে, প্রখর রোদ অব্যাহত থাকলে তারা রাস্তায় মোটা বালি ছিটিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক করার চেষ্টা করবেন।

জানা গেছে, প্রায় এক বছর আগে দিনাজপুর-গোবিন্দগঞ্জ আঞ্চলিক মহাসড়ক নির্মাণ করে সড়ক ও জনপথ বিভাগ। প্রখর রোদ ও প্রচণ্ড গরমে রাস্তার অনেক জায়গায় পিচ গলে যাচ্ছে। এতে করে এই সড়ক দিয়ে চলাচলকারী যানবাহনের চাকায় পিচ আটকে যাওয়ায় চালকরা ধীর গতিতে যানবাহন চালাচ্ছেন।

শুক্রবার দুপুরে দিনাজপুর থেকে ছেড়ে আসা ‘আহাদ এন্টারপ্রাইজ’ বাসের চালক বাসুদেব দাস জানান, দিনাজপুর থেকে বিরামপুর ৫৬ কিলোমিটার রাস্তার বেশির ভাগ অংশের পিচ গলে গেছে। এ কারণে চাকায় পিচ আটকে যাচ্ছে। ফলে তিনি ধীর গতিতে বাস চালিয়ে বিরামপুর পর্যন্ত এসেছেন।

জেলা সড়ক ও জনপথ অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী আনফ সরকার জানান, প্রখর রোদ ও প্রচণ্ড গরমে রাস্তার বিভিন্ন স্থানে পিচ গলে যাচ্ছে। এটি একটি প্রাকৃতিক দুর্যোগ। আরো ২/৩ দিন এই তাপমাত্রা অব্যাহত থাকলে গলিত স্থানে মোটা বালু ছিটিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক রাখার উদ্যোগ নেওয়া হবে।

এদিকে দিনাজপুর আঞ্চলিক আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, শুক্রবার দিনাজপুরে ৪০.০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর