১৭তম শিক্ষক নিবন্ধনের প্রিলির ফল প্রকাশ

১৭তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এতে স্কুল-২ পর্যায়ে ১৫ হাজার ৩৭৯ জন, স্কুল পর্যায়ে ৬২ হাজার ৮৬৪ জন ছাড়াও কলেজ পর্যায়ে ৭৩ হাজার ১৯৩ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন।

বুধবার (২২ ফেব্রুয়ারি) এনটিআরসিএ’র পরীক্ষা মূল্যায়ন ও প্রত্যয়নের সদস্য এ বি এম শওকত ইকবাল শাহীন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এর আগে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) অধীনে গত বছরের ৩০ ও ৩১ ডিসেম্বর সপ্তদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রিলিমিনারি টেস্ট অনুষ্ঠিত হয়।

প্রিলিমিনারি টেস্টে স্কুল-২, স্কুল ও কলেজ পর্যায় মিলিয়ে মোট ১১ লাখ ৯৩ হাজার ৯৭৮ জন পরীক্ষার্থী আবেদন করেন। এরমধ্যে পরীক্ষায় অংশ নেন ৬ লাখ ৮ হাজার ৪৯২ জন। যারমধ্যে স্কুল-২ পর্যায়ে ৯০ হাজার ১৯১ জন, স্কুল পর্যায়ে ৩ লাখ ২ হাজার ৪২২ জন এবং কলেজ পর্যায়ে অংশ নেন ২ লাখ ১৫ হাজার ৮৭৯ জন পরীক্ষার্থী।

এ বিষয়ে এনটিআরসিএর বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ৩০ ও ৩১ ডিসেম্বর অনুষ্ঠিত পরীক্ষায় স্কুল-২ পর্যায়ে ১৫ হাজার ৩৭৯ জন, স্কুল পর্যায়ে ৬২ হাজার ৮৬৪ জন এবং কলেজ পর্যায়ে ৭৩ হাজার ১৯৩ জনসহ সর্বমোট ১ লাখ ৫১ হাজার ৪৩৬ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। এছাড়া সবমিলিয়ে পরীক্ষায় অংশগ্রহণকারীদের মধ্যে সার্বিক পাসের হার ২৪ দশমিক ৮৯ শতাংশ।

পরীক্ষার ফল সম্পর্কে এই লিংক থেকে বিস্তারিত জানা যাবে। এ ছাড়া প্রার্থীদের টেলিটক থেকে এসএমএসের মাধ্যমেও ফল জানিয়ে দেওয়া হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর