ক্লাব ক্যারিয়ারের ঐতিহাসিক মাইলফলকের দ্বারপ্রান্তে মেসি

বিশ্ব ফুটবলের অন্যতম সেরা ফুটবলার হিসেবে নিজেকে প্রমান করা লিওনেল মেসি প্রতিনিয়ত যেন নিজের পারফরমেন্সকে আরো উজ্জ্বল করে তুলছেন। সম্প্রতি আর্জেন্টিনাকে উপহার দিয়েছেন বিশ^কাপের শিরোপা, যেখানে তিনি সামনে থেকে দলকে নেতৃত্ব দিয়েছেন। এখন ক্লাব ক্যারিয়ারে আরো একটি মাইলফলকের দ্বারপ্রান্তে উপস্থিত হয়েছেন আধুনিক ফুটবলের এই গোল মেশিন।

পেশাদার ফুটবলার হিসেবে ক্লাব ক্যারিয়ারের ৭০০ গোলের মাইলফলক স্পর্শ করতে আর মাত্র একটি গোল বাকি মেসির। তার আগে একমাত্র খেলোয়াড় হিসেবে এই মাইলফলক স্পর্শ করেছেন চির প্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনাল্ডো।

ক্লাব ক্যারিয়ারের বেশির ভাগ সময় বার্সেলোনায় কাটানো মেসি সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে কাতালান জায়ান্টদের জার্সি গায়ে ৭৭৮ ম্যাচে ৬৭২ গোল করেছেন। ২০২১ সালে পিএসজিতে যোগ দেবার পর মেসি ৬১ ম্যাচে করেছেন ২৭ গোল। আর এর ফলে ক্লাব ক্যারিয়ারে সর্বমোট ৮৩৯ ম্যাচে মেসির গোলসংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৯৯। আগামী সপ্তাহে পিএসজি লিগ ওয়ানে মার্সেইর মোকাবেলা করবে। আর সেই ম্যাচেই মেসি ক্যারিয়ারের অন্যতম দারুন এই মাইলফলক স্পর্শ করার জন্য মুখিয়ে আছেন।

এই ম্যাচে মেসি যাদ গোল করতে পারেন তবে ইতিহাসে দ্বিতীয় খেলোয়াড় হিসেবে ৭০০ গোলের মাইলফলক স্পর্শ করবেন। বর্তমানে রোনারদো ৮০০-এরও বেশি ক্লাব গোল করেছেন।

পিএসজির শেষ ম্যাচে মেসি ৯৫ মিনিটে ফ্রি-কিক থেকে নাটকীয় এক গোল করেছেন। এই গোলে লিগ ওয়ানে লিলির বিরুদ্ধে পিএসজি ৪-৩ গোলের জয় নিশ্চিত করে। ম্যাচটিতে কিলিয়ান এমবাপ্পে করেছেন দুই গোল, গোঁড়ালির ইনজুরিতে পড়ে স্ট্রেচারের সাহায্যে মাঠ ত্যাগ করেছেন নেইমার। পিএসজি দুই গোলে এগিয়ে থেকেও ৬৯ মিনিটে ৩-২ গোলে পিছিয়ে পড়ে। এমবাপ্পের গোলে ম্যাচের শেষ ভাগে সমতায় আসার পর মেসির দুর্দান্ত স্ট্রাইকে জয় পায় পিএসজি। এর মাধ্যমে পিএসজি টানা তিন পরাজয় থেকে জয়ের ধারায় ফিরেছে। দ্বিতীয় স্থানে থাকা মার্সেইর থেকে এই মুহূর্তে ৫ পয়েন্ট এগিয়ে রয়েছে প্যারিসের জায়ান্টরা।

এবারের মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় ২৭টি গোল করেছেন আর্জেন্টাইন সুপারস্টার।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর