কিশোরগঞ্জ গুরুদয়াল সরকারি কলেজের নতুন অধ্যক্ষ মুশতাকুর রহমান

হাওর বার্তা ডেস্কঃ কিশোরগঞ্জ জেলার ঐতিহ্যবাহী গুরুদয়াল সরকারি কলেজে নতুন অধ্যক্ষ হিসেবে নিয়োগ করেছেন শিক্ষা মন্ত্রণালয়। অধ্যক্ষ হিসেবে পদায়ন করা পে্যেছেন একই প্রতিষ্ঠানের উপাধ্যক্ষ অধ্যাপক আ ন ম মুশতাকুর রহমান।

বৃহস্পতিবার (৯ ফেবু্রুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব চৌধুরী সামিয়া ইয়াসমীন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে করা হয়।

আ ন ম মুশতাকুর রহমান বলেন, সবার সহযোগিতা ও আন্তরিকতা নিয়ে শিক্ষার্থীদের সুশিক্ষা ও মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তোলার চেষ্টা আছি । এ অঞ্চলের মানুষের শিক্ষার মানোন্নয়নে সবার সহযোগিতা কামনা করেন তিনি।

আ ন ম মুশতাকুর রহমান কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলায় জন্ম গ্রহন করেন । তিনি এই কলেজের ছাত্র ছিলেন। ১৯৮৪ সালে এ কলেজ থেকেই এইচএসসি পাস করেন তিনি।

উচ্চ মাধ্যমিক শিক্ষক প্রশিক্ষণ ইন্সটিটিউট (কুমিল্লা) এর অতিরিক্ত পরিচালক অধ্যাপক ডা. মো. মেহেদী হাসানকে একই প্রজ্ঞাপনে গুরুদয়াল সরকারি কলেজের উপাধ্যক্ষ হিসেবে পদায়ন করা হয়।

উল্লেখ্য, ১৯৪৩ সালে প্রতিষ্ঠিত কলেজটিকে ১৯৮০ সালে সরকারিকরণ করা হয়। বর্তমানে কলেজে ১৬টি বিভাগে স্নাতক (সম্মান), ১৬টি বিভাগে স্নাতকোত্তর, স্নাতক (পাস) কোর্স রয়েছে।

ঐতিহ্যবাহী গুরুদয়াল সরকারি কলেজের দীর্ঘ পথ পরিক্রমায় কীর্তিমান শিক্ষার্থীদের মধ্যে রয়েছেন- বর্তমান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, নেত্রকোণা জেলার অধিবাসী প্রাক্তন রাষ্ট্রপতি বিচারপতি সাহাবুদ্দিন আহমেদ, প্রাক্তন প্রধান বিচারপতি মো. মোজাম্মেল হোসেন, নরসিংদী জেলার অধিবাসী ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য প্রফেসর ড. আনদুল মান্নান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য মরহুম প্রফেসর ড. আলাউদ্দিন আহমেদ, জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য নরসিংদী জেলার অধিবাসী প্রফেসর ড. দার্গা দাস ভট্টাচার্য, প্রাক্তন সেনাপ্রধান ও মন্ত্রী লে. জেনারেল (অব.) নূর উদ্দিন খান, মেজর জেনারেল (অব.) জিয়া উদ্দিন আহমেদ, মেজর জেনারেল (অব.) আবদুল মতিন, সাবেক শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মুজিবুল হক চুন্নু, জামালপুর জেলার অধিবাসী বিশিষ্ট সাংবাদিক আমানুল্লাহ কবীর, শহীদ বীর মুক্তিযোদ্ধা মো. সিরাজুল ইসলাম বীর প্রতীক প্রমুখের নাম উল্লেখযোগ্য।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর