,

বিশ্বের শীর্ষ ৫ ধনীর তিনজনই মার্কিনি

বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তিদের নিয়ে সাধারণ মানুষের আগ্রহের কমতি নেই। প্রতি নতুন বছরে সেরা ধনীদের তালিকার রদবদল হয়। তারই প্রেক্ষিতে এবছর ফোর্বস- এর ‘রিয়েল টাইম বিলিয়নিয়ার’-এ বিশ্বের শীর্ষ ধনকুবদের তালিকা প্রকাশ করেছে।

এবারের এই তালিকায় প্রথমেই রয়েছেন বার্নার্ড আর্নল্ট। ফ্রান্সের এই ধনকুবেরের মোট সম্পদ ২০৪ বিলিয়ন ডলারের। আর্নল্ট হল বিলাস দ্রব্য এলভিএমএইচ-এর সিইও। যারা লুই ভিটন, ক্রিশ্চিয়ান ডিওর এবং গিভেঞ্চির মতো ব্র্যান্ডের মালিক।

তালিকার দ্বিতীয়তে আছেন টেলসা’র সিইও ইলন মাস্ক। ফোর্বসের হিসেব অনুযায়ী তার এই মুহূর্তে সম্পদের পরিমাণ ১৪৬ দশমিক ৫ বিলিয়ন ডলার।

বিলিয়নিয়ার র‍্যাঙ্কিংয়ে বিশ্বের তিন নম্বর ধনী ব্যক্তি হিসেবে তালিকায় আছেন ভারতের শিল্পপতি গৌতম আদানি। তার মালিকানাধীন আদানি শিল্পগোষ্ঠীর সাম্রাজ্য এখন আফ্রিকা থেকে অস্ট্রেলিয়া পর্যন্ত বিস্তৃত। এমনকি বাংলাদেশেও রয়েছে তার বিনিয়োগ। তার মোট সম্পদের পরিমাণ ১২৪ দশমিক ৭ বিলিয়ন ডলার।

চতুর্থ শীর্ষ ধনীর তালিকায় আছেন অনলাইনে কেনাবেচার প্রতিষ্ঠান অ্যামাজনের প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী মার্কিন উদ্যোক্তা জেফ-বেজোস। তার মোট সম্পদ ১১৮ দশমিক ৩ বিলিয়ন ডলার।

এছাড়া বর্তমানে বিশ্বের শীর্ষ ধনীর তালিকায় পাঁচ নম্বরে উঠে এসেছেন বিনিয়োগকারী প্রতিষ্ঠান বার্কশায়ার হ্যাথওয়ের প্রধান নির্বাহী ওয়ারেন বাফেট। তার মোট সম্পদের পরিমাণ ১১১ বিলিয়ন মার্কিন ডলার।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর