বিজয় দিবসের কুচকাওয়াজ পরিদর্শন করলেন রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ বর্ণিল নানা আয়োজনের মধ্য দিয়ে মহান বিজয় দিবস ২০২২-এর কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত রাজধানীর তেজগাঁয়ে পুরাতন বিমানবন্দরের জাতীয় প্যারেড গ্রাউন্ডে ‌‘বিজয় দিবস কুচকাওয়াজ-২০২২’ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ উপস্থিত ছিলেন। এ কুচকাওয়াজ অনুষ্ঠানে রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা সশরীরে উপস্থিত থেকে সশস্ত্র বাহিনীসহ বিভিন্ন বাহিনীর সুশৃঙ্খল প্যারেড কুচকাওয়াজ পরিদর্শন এবং রাষ্ট্রীয় সালাম গ্রহণ করেন।

অনুষ্ঠানস্থলে দেখা যায়, সকাল ১০টার ২৫ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় প্যারেড গ্রাউন্ডে পৌঁছালে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, সেনাবাহিনী প্রধান, নৌবাহিনী প্রধান, ভারপ্রাপ্ত বিমান বাহিনী প্রধান, সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসারসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা তাকে অভ্যর্থনা জানান। এর কিছুক্ষণ পরেই প্যারেড গ্রাউন্ডে উপস্থিত হন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। রাষ্ট্রপতিকে অভ্যর্থনা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ দায়িত্বশীল অন্যান্যরা।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের নির্দেশনায় এবং সশস্ত্র বাহিনী বিভাগের তত্ত্বাবধানে বাংলাদেশ সেনাবাহিনীর নবম পদাতিক ডিভিশনের ব্যবস্থাপনায় মহান বিজয় দিবস কুচকাওয়াজ ২০২২ আয়োজিত হয়। জাতীয় প্যারেড গ্রাউন্ডে প্রধান অতিথি পৌঁছার পরপরই শুরু হয় আকর্ষণীয় কুচকাওয়াজ সহ নানা প্রদর্শনী। পরিবেশিত হয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এবং সাত বীরশ্রেষ্ঠর ম্যুরাল প্রদর্শনী এবং সেনাবাহিনী, নৌবাহিনী, বিমান বাহিনী, বিজিবি, পুলিশ, কোস্ট গার্ড, আনসার, ফায়ার সার্ভিস, বাংলাদেশ জেলসহ বিভিন্ন বাহিনীর বিভিন্ন সুশৃঙ্খল প্যারেড কুচকাওয়াজ, সামরিক বাহিনীর বিভিন্ন অস্ত্র-সরঞ্জাম।

এই কুচকাওয়াজ অনুষ্ঠানে বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমানবাহিনীর অত্যাধুনিক বিভিন্ন অস্ত্র-সরঞ্জাম প্রদর্শনীর মাধ্যমে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সক্ষমতাকেও প্রদর্শন করা হয়। অনুষ্ঠানের শেষ ভাগে প্রদর্শিত হয় বাংলাদেশ বিমান বাহিনীর মনোমুগ্ধকর ফ্লাইপাস্ট ও অ্যারোমাটিক এয়ার শো। এতে মেঘ টুয়েন্টি নাইন সহ অত্যাধুনিক যুদ্ধ বিমান, হেলিকপ্টার, এয়ারক্রাফট প্রদর্শনীতে অংশগ্রহণ করে। রাষ্ট্রীয় এ অনুষ্ঠানে সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, সংসদ সদস্য, বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, সশস্ত্র বাহিনীর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, বিশিষ্ট ব্যক্তি, সাংবাদিক এবং স্কুল কলেজের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর