,

খেলা শেষে মাঠে সেজদাহ দিয়ে জয় উদযাপন করলেন মরক্কোর খেলোয়াড়রা

হাওর বার্তা ডেস্কঃ খেলা শেষে মাঠে সেজদাহ দিয়ে জয় উদযাপন করেছেন মরক্কোর খেলোয়াড়রা। র‍্যাংকিংয়ের ২ নম্বরে থাকা দল বেলজিয়ামকে ২-০ গোলে হারিয়ে চমক দেখিয়ে র‍্যাংকিংয়ে ২২ নম্বরে থাকা দলটি।

আবদেলহামিদ সাবিরির গোলে বেলজিয়ামকে স্তব্ধ করে ম্যাচে লিড নেয় মরক্কো। পরে ৯২ মিনিটে জাকারিয়ার গোলে আবারও লিড নেয় মরক্কো। পরে এই ব্যবধানেই ম্যাচ শেষ করে দলটি।

আর ম্যাচে প্রতিটি গোলের পরে ও ম্যাচ শেষে মরক্কোর খেলোয়াড়রা মাঠে সেজদাহ দিয়ে উদযাপন করে। দেশটিতে শতকরা ৯৯ শতাংশ মানুষ মুসলিম।

খেলার শুরু থেকেই বেলজিয়ামকে বেশ ভালোভাবেই চেপে ধরে মরক্কো। প্রথমার্ধের অন্তিম সময়ে হাকিম জিয়েচের গোলটি অফসাইডের কারণে বাতিল না হলে এগিয়ে থেকেই বিরতিতে যেতে পারতো ওয়ালিদ রেগ্রাগির শিষ্যরা। তবে প্রথম ম্যাচে কানাডার বিরুদ্ধে নিষ্প্রভ পারফরমেন্সের পর মরক্কোর বিরুদ্ধেও খুব বেশি কিছু করতে পারছেন না ডি ব্রুইনা-হ্যাজার্ডরা।

বেলজিয়ামের সোনালী প্রজন্ম বৈশ্বিক আসরে এখনো জিততে পারেনি কোনো শিরোপা। এডেন হ্যাজার্ড নিজেকে হারিয়ে খুঁজছেন। চোটের কারণে এখনও শতভাগ ফিট হতে পারেননি রোমেলু লুকাকু। ‍উইটসেল, দ্রিস মের্টেন্সরা পারছেন না ব্যবধান গড়ে দিতে। আল থুমামা স্টেডিয়ামে এই ম্যাচে মাঝমাঠ থেকে থ্রু বল বাড়াচ্ছেন কেভিন ডি ব্রুইনা। কিন্তু সে সবের অনুবাদ হচ্ছে না মিচি বাতশুইয়ায়ের পায়ে।

অন্যদিকে, বেলজিয়ামের রক্ষণে প্রায়ই হানা দিচ্ছেন আশরাফ হাকিমি, নেসাইরি, জিয়েচরা। তবে কর্তোয়ার দেয়াল ও বেলজিয়াম রক্ষণ ভাঙা যাচ্ছিল না।

তবে প্রথমার্ধ শেষের মুহূর্তখানিক আগে হাকিম জিয়েচের বাঁক খাওয়ানো ফ্রি কিক থিবো কর্তোয়াকে পরাস্ত করে জালে জড়ালে উল্লাসে মাতেন মরক্কোর ফুটবলাররা। তবে অল্প সময় পর ভিএআরের সহায়তায় অফসাইডের কারণে গোলটি বাতিল বলে ঘোষণা করেন রেফারি।

 

 

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর