,

বিভিন্ন পতাকা বিক্রি করে সংসার চালায় ময়মনসিংহের আজিজুল

হাওর বার্তা ডেস্কঃ আগামী ২০ নভেম্বর থেকে শুরু হতে যাচ্ছে ফুটবল বিশ্বকাপ।এরই মধ্যে ময়মনসিংহের হালুয়াঘাটে দেখা যাচ্ছে বিশ্বকাপ ফুটবলের আমেজ। বিশ্বকাপে অংশ নেওয়া বিভিন্ন দেশের পতাকা বিক্রির ধুম পড়েছে। পছন্দের দেশের পতাকা উড়তে শুরু করেছে পৌর শহরের অনেক বাসা-বাড়ির ছাদে। আর এই বিভিন্ন মাপের পতাকা বিক্রি করে সংসার চালায় ময়মনসিংহ জেলার তারাকান্দা উপজেলার মো.আজিজুল আকন্দ।
দেখা যায়,পৌর শহরের প্রধান প্রধান রাস্তা ও উপজেলার বিভিন্ন বাজারে পায়ে হেঁটে পতাকা বিক্রি করছে আজিজুল আকন্দ (৪০)।তার হাতে রয়েছে ছোট, মাঝারি ,বড় আকারের পতাকা ১২০ থেকে ১৫০ টাকা,মাঝারি ১০০ টাকা,ছোট আকারের ২০ থেকে ৩০ টাকা ও লাঠি পতাকা ১০ টাকা দরে বিক্রি করছেন তিনি।
আজিজুল আকন্দ বলেন,আমি দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন জেলাতে গিয়ে পতাকা বিক্রি করি এখন ফুটবল বিশ্বকাপ শুরু হবে তাই এখন বিশ্বকাপের অংশ নেওয়া বিভিন্ন দলের পতাকার চাহিদা বেশি। তবে খেলা শুরু হলে আমার পতাকা বিক্রি আরো বাড়বে।এ ছাড়াও বিজয়ের মাসে লাল-সবুজের পতাকার গুরুত্ব থাকে বেশি আর এ সময় বাংলাদেশের পতাকার চাহিদাও থাকে অনেক বেশি। আমি সারা বছর পতাকা বিক্রি করি দেশের বিভিন্ন প্রান্তে গিয়ে।
তিনি আরো জানান,ফুটবল বিশ্বকাপ উপলক্ষে কয়দিন ধরে তিনি হালুয়াঘাটে আসেন। বাজারে এবং বাসা-বাড়িতে বিক্রি করেন পতাকা। প্রতিদিন গড়ে তার পতাকা বিক্রি হয় ১ থেকে ২ হাজার টাকা।যা থেকে তার দিনমজুর টিকে ৫শ থেকে ৮শ টাকা।আর এই পতাকা বিক্রি করেই দুই ছেলে ও স্ত্রী নিয়ে জীবিকা নির্বাহ করেন।
Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর