,

যুব রেডক্রিসেন্ট সদস্যরা দেশের উন্নয়নে ভূমিকা রাখবে, প্রত্যাশা রাষ্ট্রপতির

হাওর বার্তা ডেস্কঃ যুব রেডক্রিসেন্ট সদস্যরা নিজ নিজ অবস্থান থেকে দেশের উন্নয়নে ভূমিকা রাখবে বলেন প্রত্যাশা করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

শনিবার (২৯ অক্টোবর) ‘৬ষ্ঠ যুব সমাবেশ ২০২২’ উপলক্ষ্যে শুক্রবার (২৮ অক্টোবর) দেওয়া এক বাণীতে তিনি এ কথা বলেন।

রাষ্ট্রপতি বলেন, রেডক্রিসেন্ট স্বেচ্ছাসেবকরা করোনাকালীন স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি, জনসমাগম স্থলে জীবাণুনাশক স্প্রে করা ও করোনা টিকা কার্যক্রমে সম্পৃক্ত থেকে মানবসেবায় অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন।

তিনি বলেন, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি চার দশকের বেশি সময় ধরে বিপন্ন মানুষের পাশে থেকে আর্তমানবতার সেবায় নিয়োজিত রয়েছে। সোসাইটির স্বেচ্ছাসেবীরা দুর্যোগকালীন সতর্কবার্তা প্রচার, আক্রান্ত মানুষের দ্রুত নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া, দুর্যোগ পরবর্তী সময়ে ত্রাণ বিতরণ, সাময়িক আশ্রয়ের ব্যবস্থা ও জানমালের নিরাপত্তা বিধানে সরকারের সহায়ক শক্তি হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এ ক্ষেত্রে দেশের যুব সম্প্রদায় প্রধান শক্তি হিসেবে কাজ করছে।

আবদুল হামিদ বলেন, আমি আশা করি ৬ষ্ঠ যুব সমাবেশে অংশ গ্রহণের মাধ্যমে যুব রেডক্রিসেন্ট সদস্যরা আর্তমানবতার সেবায় উদ্বুদ্ধ হয়ে নিজেদের আদর্শ স্বেচ্ছাসেবক হিসেবে গড়ে তোলার সুযোগ পাবে।

তিনি বলেন, তরুণ ও যুবকদের পড়ালেখার পাশাপাশি তাদের মধ্যে মানবিক গুণাবলীর বিকাশ ও নেতৃত্বদানের যোগ্য করে গড়ে তুলতে এ সমাবেশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

রাষ্ট্রপতি বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ও সিটি ইউনিট এবং যুব রেডক্রিসেন্ট, চট্টগ্রামের উদ্যোগে চট্টগ্রামে ‘৬ষ্ঠ যুব সমাবেশ ২০২২’ আয়োজনের উদ্যোগকে স্বাগত এবং যুব সমাবেশে অংশগ্রহণকারীসহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক শুভেচ্ছা জানান।

এ ছাড়া তিনি ‘৬ষ্ঠ যুব সমাবেশ ২০২২’-এর সার্বিক সাফল্য কামনা করেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর