,

গোলাম ফারুক ডিএমপির কমিশনার ও নুরুল ইসলাম ঢাকা রেঞ্জের ডিআইজি হচ্ছেন

হাওর বার্তা ডেস্কঃ সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে পুলিশ স্টাফ কলেজের রেক্টর অতিরিক্ত আইজিপি খন্দকার গোলাম ফারুক ঢাকার পরবর্তী কমিশনার হিসেবে নিয়োগ পাচ্ছেন। অপরদিকে শূন্য হওয়া ঢাকা রেঞ্জের ডিআইজি হিসেবে নিয়োগ দেয়া হচ্ছে ডিএমপি অতিরিক্ত কমিশনার সৈয়দ নুরুল ইসলাম কে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জন্য নিরাপত্তা বিভাগ ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের বিশ্বস্ত সূত্র এটি নিশ্চিত করেছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিশ্বস্ত সূত্র জানায়, চলতি মাসের ২৯ তারিখে বর্তমান ডিএমপি কমিশনার শফিকুল ইসলামের চাকরির মেয়াদ শেষ হবে। এ পদে নিয়োগের জন্য দীর্ঘদিন ধরেই পুলিশের শীর্ষ পর্যায়ে বেশ কয়েকজন আলোচনায় ছিলেন।

সামনে নির্বাচনকে ঘিরে ও দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনায় পুলিশের দুটি গুরুত্বপূর্ণ পদে নিয়োগ নিয়ে সর্বত্রই জল্পনা কল্পনা হচ্ছিল। সংশ্লিষ্ট সূত্র জানায় আজ দুপুরে প্রধানমন্ত্রী কার্যালয়ে স্বরাষ্ট্র মন্ত্রীর সাথে আলোচনার প্রেক্ষিতে গুরুত্বপূর্ণ একটি পদে উপরুক্ত দুইজনের নাম চূড়ান্ত করা হয়।

আজ বিকেলেই স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে ডিএমপির পরবর্তী কমিশনার হিসেবে খন্দকার গোলাম ফারুক ও ঢাকা রেঞ্জের ডিআইজি হিসেবে সৈয়দ নুরুল ইসলামের নাম প্রস্তাবনা তৈরি করে সারসংক্ষেপ প্রধানমন্ত্রীর কার্যালয়ে পড়ানো হয়।

প্রধানমন্ত্রী অনুমোদন দিলে স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ নিয়োগ এর প্রজ্ঞাপন জারি করতে পারে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সার সংক্ষেপ প্রধানমন্ত্রীর কার্যালয়ে পড়ানোর পর থেকেই পুলিশের বিভিন্ন পর্যায়ে আলোচনায় আসেন খন্দকার গোলাম ফারুক ও সৈয়দ নুরুল ইসলাম।

অতিরিক্ত আইজিপি খন্দকার গোলাম ফারুক পুলিশের ১২ তম বিসিএস কর্মকর্তা। তিনি সারদা পুলিশ একাডেমীর প্রিন্সিপাল, চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি, রংপুর রেঞ্জের ডিআইজি ঢাকা অতিরিক্ত কমিশনার, থাকার অতিরিক্ত ডিআইজি, ময়মনসিংহ কিশোরগঞ্জ ঝালকাঠি ও ঠাকুরগাঁও জেলার পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেন। তার বাড়ি টাঙ্গাইল জেলার।

সৈয়দ নুরুল ইসলাম পুলিশের ২০ তম বিসিএস এর কর্মকর্তা। ডিআইজি সাথে পদোন্নতি লাভের পর ঢাকার অতিরিক্ত কমিশনার এর আগে ডিএমপির যুগ্ন কমিশনার হিসেবে কর্মরত ছিলেন। এছাড়াও তিনি নারায়ণগঞ্জ ময়মনসিং ও কুমিল্লা জেলার পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেন।  চাঁপাইনবাবগঞ্জ জেলায় জন্মগ্রহণ করেন ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর