,

করোনায় তিনজনের মৃত্যু, শনাক্ত ৩৬৭

হাওর বার্তা ডেস্কঃ গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে আরও তিনজনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ৩৮৪ জনের।

এদিন নতুন করে শনাক্ত হয়েছেন ৩৬৭ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৩০ হাজার ৯০ জন।

সোমবার (১০ অক্টোবর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৪৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৭০ হাজার ৬৩৯ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮২টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে চার হাজার ছয়টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে তিন হাজার ৩৯৪টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৪৯ লাখ ১৭ হাজার ৫০৯টি। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার নয় দশমিক ১৯ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ০৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৫ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃত তিনজন পুরুষ। তাদের মধ্যে রয়েছেন ৫১ থেকে ৬০ বছরের একজন ও ৬১ থেকে ৭০ বছরের মধ্যে দুইজন। মৃত তিনজনের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগে দুইজন এবং বরিশাল বিভাগের একজন। মৃত তিনজনই সরকারি হাসপাতালে মারা যান।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন সাতজন এবং আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১৫ জন। এ পর্যন্ত মোট আইসোলেশনে এসেছেন চার লাখ ৫১ হাজার ২২১ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চার লাখ ২০ হাজার ৯২২ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩০ হাজার ২৮৯ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর