,

সীমান্তে যেকোনো পরিস্থিতি মোকাবেলায় সেনাবাহিনী প্রস্তুত আছে: সেনাপ্রধান

হাওর বার্তা ডেস্কঃ সীমান্তে মিয়ানমারের সাথে উত্তেজনায় সীমান্তরক্ষী বাহিনী নিয়োজিত আছে। যেকোনো প্রয়োজনে বাংলাদেশ সেনাবাহিনী প্রস্তুত রয়েছে- বলে জানিয়েছেন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

বুধবার (২১ সেপ্টেম্বর) বাংলাদেশ সেনাবাহিনী ও নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত ‘বৈশ্বিক শান্তিরক্ষায় বাংলাদেশের ভূমিকা’ শীর্ষক এক সেমিনারে তিনি এ মন্তব্য করেন।

সেনাপ্রধান বলেন, সীমান্তে মিয়ানমারের সাথে উত্তেজনায় সীমান্তরক্ষী বাহিনী নিয়োজিত আছে। সকল ধরনের ব্যবস্থা ইতমধ্যে সম্পন্ন করা আছে। প্রয়োজন অনুযায়ী যখন যা করতে হবে তার জন্য প্রস্তুত রয়েছে সেনাবাহিনী। সে লক্ষ্যে সেনাদের সাথে যোগাযোগ অব্যাহত আছে। প্রধানমন্ত্রীকে সকল হালনাগাদ তথ্য জানানো হচ্ছে। এ ব্যাপারে মিয়ানমারের সেনাবাহিনীর সাথেও কথা হয়েছে বলে জানান তিনি।

তিনি আরও বলেন, উগ্রবাদী একটি গোষ্ঠী সীমান্তে উত্তেজনা সৃষ্টি করছে। মিয়ানমার সেনাবাহিনীর কোনো অংশগ্রহণ নেই এখানে। বাংলাদেশ মিয়ানমারের সেনাবাহিনীর সাথে নিয়মিত যোগাযোগ রেখেছে। পরিস্থিতি বিবেচনায় সকল পরিস্থিতির জন্য বাংলাদেশ সেনাবাহিনী প্রস্তুত আছে। মিয়ানমারের সেনাবাহিনী এর সাথে যুক্ত নয় বলেও জানিয়েছেন সেনাপ্রধান।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর