,

মহান ব্যক্তিরা বড় কিছু করার জন্যই এমন বিচ্ছিন্ন থাকেন : শাকিব খান

হাওর বার্তা ডেস্কঃ শাকিব খান কি সামনে এমন কিছু করতে যাচ্ছেন যা চলচ্চিত্রের সব হিসেব পাল্টে দিতে পারে। শাকিবের কথাতেই সে আভাস পাওয়া যাচ্ছে। কেননা শাকিব নিজেই বলছেন, মহান ব্যক্তিরা যখন বড় কিছু করেন, তার আগে এমন বিচ্ছিন্ন থাকেন! তাঁরা যখনই নতুন উপলব্ধি নিয়ে আবার শুরু করেন তখনই তাঁদের সকাল!

মঙ্গলবার নিজের ফেসবুক হ্যান্ডেলে বেশ বড় আকারে একটি পোস্ট দিয়েছেন। সেখানে শাকিব এ কথা বললেন।

যুক্তরাষ্ট্রে ৯ মাস থাকার অভিজ্ঞতার আলোকে শাকিব বলেন, এই নয়টা মাস ছিল অনেকটা অদৃশ্য শেকলে বাঁধা পড়ে থাকা জীবনের মতো। খেয়াল করেছি, মহান ব্যক্তিরা যখন বড় কিছু করেন, তার আগে এমন বিচ্ছিন্ন থাকেন! তাঁরা যখনই নতুন উপলব্ধি নিয়ে আবার শুরু করেন তখনই তাঁদের সকাল। দূরদেশে এই সময়ে অনেককে পেয়েছি, যারা আমাকে তাদের পরিবারের মানুষ ভেবে আপন করে নিয়েছে, সাপোর্ট দিয়েছে মানসিকভাবে।

যাদের আপন মনে করতেন তারা যে আপন নয় এ কথাও শাকিব বুঝেছেন। তিনি বলেন, অন্যদিকে এও বুঝেছি, যাদের এতদিন আপন মনে করতাম তারা কেউ কেউ সত্যিকার অর্থে আমার আপন ছিল না। এর মাঝেও আমার এগিয়ে চলার এই জীবনে অন্ধের মতো সবচেয়ে বড় সাপোর্ট ছিল, দেশ-বিদেশে ছড়িয়ে থাকা লাখো-কোটি ভক্ত-অনুসারী—যারা সবসময় আমার পাশে থেকেছে, নিঃস্বার্থভাবে ভালোবেসেছে।

ভক্তদের ভালোবাসায় জীবনের সমস্ত চ্যালেঞ্জ উৎরে গেছেন জানিয়ে ঢাকাই চলচ্চিত্রের নবাব বলেন, মন জীবন যখনই আমাকে কোনো চ্যালেঞ্জের মুখোমুখি করেছে, অথবা নিজেই যখন নিজেকে দিয়েছি ভেঙে গড়ার চ্যালেঞ্জ—উপরওয়ালার রহমতে এবং আমার লাখো – কোটি ভক্তের ভালোবাসায় সবসময় আমি জয়ী হয়েছি। যুক্তরাষ্ট্রে বিগত নয়টা মাসও আমার জীবনে ছিল একটি চ্যালেঞ্জের মতোই, এবং আবারও আমি আপনাদের ভালোবাসায় তা সফলভাবে সম্পন্ন করতে পেরেছি।

যুক্তরাষ্ট্রে নয় মাস অবস্থানে যে পরিবর্তন হয়েছে সেটা জরুরি ছিল বলে মনে করেন তিনি। এমনটাই জানিয়ে শাকিব বলেন, কেন জানি মনে হয় নিজের জীবন-দর্শন, বাস্তবতা ও সবকিছুকে নতুন করে চেনা-জানা এবং বোঝার জন্য আমার এই পরিবর্তন ভীষণ প্রয়োজন ছিল। এ সময়ে খুব কাছ থেকে নিজের জীবনের সবকিছু নতুন করে কল্পনায় এঁকেছি, যেমনটা সিনেমায় করে থাকি। এ সময়টা আমায় পৃথিবী ও নিজের সম্পর্কে নতুন করে ভাবতে সাহায্য করেছে।   আজ ফিরছি প্রিয় মাতৃভূমিতে। বেঁচে থাকলে আগামী দিনগুলো আরও সুন্দর হবে ইনশাআল্লাহ।

প্রায় ৯ মাস পর যুক্তরাষ্ট্র থেকে ফিরছেন ঢাকাই চলচ্চিত্রের শীর্ষ অভিনেতা শাকিব খান। সব ঠিক থাকলে আগামী বুধবার ১৭ আগস্ট ঢাকায় পা রাখবেন শাকিব।

গত বছরের ১২ নভেম্বর যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন শাকিব খান। ৯ মাসের এই প্রবাসজীবনে শাকিব খানের নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান এসকে ফিল্মসের ব্যানারে ৪৩তম জন্মদিনে ‘রাজকুমার’ সিনেমার ঘোষণা দিয়েছেন; নায়িকা মার্কিন নবাগত অভিনেত্রী কোর্টনি কফি। নিউ ইয়র্কের ওয়ার্ল্ড ফেয়ার মারিনা কনভেনশন হলে জমকালো আয়োজনে সিনেমাটির মহরত হয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর