,

received_370800961845593

নেত্রকোনায় বন্যায় পানির স্রোতে পাকা রাস্তা ভেঙ্গে খালে পরিণত

বিজয় দাস, প্রর্তিনিধি নেত্রকোনাঃ নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলার ২ নং বড়তলী বানিহারী ইউনিয়নে বরুঙ্কা সুইচগেইট সংলগ্ন পাকা রাস্তা বন্যায় পানির স্রোতে ভেঙ্গে খালে পরিণত হয়েছে। লোকজন চলাচল করার জন্য বাঁশের সাঁকো তৈরি করা হয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন এলাকার জনগণ।

স্থানীয় সূত্রে জানা যায়, গেল কয়েকদিন আগে জেলার ১০ উপজেলার বিভিন্ন এলাকায় বন্যা দেখা দেয়। এতে করে রাস্তাঘাটসহ অনেক ঘরবাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে। মোহনগঞ্জ উপজেলার ২ নং বড়তলী বানিহারী ইউনিয়নে বরুঙ্কা সুইচগেট সংলগ্ন পাকা রাস্তা ভেঙ্গে খালের সৃষ্টি হয়েছে।

বন্যার সময় খালটিতে পানির স্রোত ছিল। পাকা রাস্তার উপর ৫/৬ ফুট পানি ছিল। তবে লোকজন চলাচল করার জন্য বাঁশের সাঁকো দেওয়া হয়েছে। জরুরী ভিত্তিতে খালটি ভরাট করে রাস্তাটির উন্নয়ন করা প্রয়োজন বলে মনে করেন এলাকাবাসী।

বরুঙ্কা গ্ৰামের বাসিন্দা সাইফুল ইসলাম বলেন,এ রাস্তাটি ভেঙে যাওয়ার পর অন্তত ১০ গ্ৰামের কয়েক হাজার যাত্রী চলাচলে ভোগান্তির শিকার হচ্ছেন।অতি দ্রুত এটি ভরাট করে জনগণের চলাচলের জন্য উপযোগী পদক্ষেপ গ্রহণ করার জন্য অনুরোধ করছি।

বানিহারী গ্ৰামের বাসিন্দা রঞ্জন সরকার জানান, বিভিন্ন জনপ্রতিনিধিদের বার বার জানানোর পর ও কোন প্রকার পদক্ষেপ গ্রহণ করা হয়নি। বিষয়টি অত্যন্ত জনগুরুত্বসম্পন্ন। দ্রুত ব্যবস্থা গ্রহণ করা না হলে এলাকাবাসী বিক্ষোভ, সমাবেশের আয়োজন করবে। তখন আর কাউকে দমিয়ে রাখা যাবে না।

এ ব্যাপারে মোহনগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ছাব্বির আহমেদ আকুঞ্জির সাথে কথা হলে তিনি বলেন, ‘আমি বিষয়টি জেনেছি। ইতোমধ্যে উপজেলা প্রকৌশলীকে সরেজমিনে পরিদর্শন করে প্রাক্কলন তৈরি করে দাখিল করার নির্দেশনা দেওয়া হয়েছে। আশা করছি অতি দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর