আনন্দের স্মৃতি নিয়ে ঢাকায় ফিরছেন মানুষ

হাওর বার্তা ডেস্কঃ ঈদ শেষ শুরু হয়েছে কর্মস্থলে ফেরা। বৃহস্পতিবার (৫ মে) থেকে খুলেছে সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠান। ঈদ আনন্দ উপভোগ করতে যারা নাড়ির টানে রাজধানী ছেড়ে গ্রামে গেছেন, পরিবারের সঙ্গে কাটানো সেই সুখের স্মৃতি নিয়ে তারা এখন ফিরছেন কর্মস্থলে। গতরাত থেকেই বিভিন্ন জেলা থেকে ঢাকামুখী হচ্ছেন মানুষ।

বৃহস্পতিবার সকালে রাজধানীর বিভিন্ন টার্মিনালে মানুষকে ঢাকায় ফিরতে দেখা যায়। তবে সংখ্যাট কম থাকলেও ঢাকামুখী মানুষের সংখ্যাটা একেবারেই কম ছিল না। একই চিত্র লঞ্চঘাট ও রেল স্টেশনেও। প্রতিটি জায়গায় ঢাকায় ফেরা মানুষের ভিড় দেখা গেছে।

আগামীকাল ও পরশু ভিড় বেশি হবে বলে ধারণা করা হচ্ছে। কারণ যারা বৃহস্পতিবারের (৫ মে) ছুটি নিতে পেরেছেন, তারা আগামীকাল শুক্রবার ও শনিবার আরও দুই দিনের সাপ্তাহিক ছুটি পাবেন। ফলে রোববারের আগে আরও দুই দিন সময় থাকবে তাদের হাতে। অনেকের শনিবার ফেরার ইচ্ছা থাকলেও গাড়ি না পাওয়ায় তাদের একদিন আগে আসতে হবে।

রংপুরের বাসিন্দা আলম হোসেন সকালে নামেন কমলাপুর রেল স্টেশনে। তিনি বলেন, পরিবার নিয়ে আসি নাই। কদিন পর মানুষের চাপ কমলে পরিবার ঢাকায় আসবে। আমি এখান থেকে সোজা অফিস যাব।

চট্টগ্রাম থেকে আসা কবির ভূইয়া বলেন, আসতে কোনো বাড়তি চাপ অনুভব করিনি। আমার রোববার থেকে অফিস তবে ঢাকায় আত্মীয় বাসায় যাব। আগেই প্ল্যান করা তাই চাপ বাড়ার আগেই চলে আসলাম।

ট্রেনের মতো বাস ও লঞ্চ টার্মিনালেও ঘরে ফেরা মানুষদের কর্মস্থলে ফিরতে দেখা গেছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর