শিক্ষা গ্রহণের সাথে সাথে শিক্ষার্থীদের দেশপ্রেমের দীক্ষা নিতে হবে : শ্রম প্রতিমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, শিক্ষা গ্রহণের সাথে সাথে শিক্ষার্থীদের দেশপ্রেমের দীক্ষা নিতে হবে। শিক্ষার্থীদের সুশিক্ষায় শিক্ষিত হয়ে শেখ হাসিনার নেতৃত্বে একটি উন্নত সমৃদ্ধ দেশ গঠনে অবদান রাখতে হবে।
প্রতিমন্ত্রী আজ (সোমবার) দুপুরে খুলনা মহানগরীর দৌলতপুর কলেজ প্রাঙ্গণে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন, নবীন বরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
শ্রম প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণে গোটা জাতি যেমন মুক্তির মন্ত্রে উজ্জীবিত হয়েছিল তেমনি নতুন প্রজন্মকে ৭ই মার্চের ভাষণের চেতনা হৃদয়ে ধারণ করে উন্নত সমৃদ্ধ দেশ গঠনে আতœনিয়োগ করতে হবে।
অনুষ্ঠানে খুলনা মহানগরীর অন্যতম বিদ্যাপীঠ দৌলতপুর কলেজ (দিবা-নৈশ) কে সরকারিকরণে শিক্ষক-শিক্ষার্থীরা দাবী পূণর্ব্যক্ত করলে শ্রম প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীকে অনুরোধ করে সরকারের এই মেয়াদেই কলেজটি সরকারিকরণের চেষ্টা করা হবে। ৫৩ বছর বয়সী বেসরকারি এ কলেজটিতে বর্তমানে একাদশ-দ্বাদশ শ্রেণী, সম্মান পাস কোর্সসহ ১০টি বিষয়ে অনার্স পড়ানো হয় বলে জানানো হয়।
দৌলতপুর কলেজের অধ্যক্ষ এ এস এম আনিসুর রহমান এর সভাপতিত্বে এবং অধ্যাপক মো. জাহাঙ্গীর আলম সবুজ এর সঞ্চালনায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের খুলনা অঞ্চলের পরিচালক অধ্যাপক শেখ হারুনর রশীদ, কলেজ পরিচালনা পর্ষদ এর সভাপতি অধ্যাপক ছাকেরা বানু, উপাধ্যক্ষ মো. সদরুজ্জামান, অধ্যাপক মো. রফিকুল ইসলাম, অধ্যাপক মো.আবুল কালাম আজাদ বক্তৃতা করেন। পরে কলেজের শিক্ষার্থীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর