কিশোরগঞ্জে কৃষক হত্যায় মা ও তিন ছেলেসহ ৬ জনের যাবজ্জীবন

হাওর বার্তা ডেস্কঃ কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার করগাঁও ইউনিয়নে দুলাল মিয়া নামের একজন কৃষককে কুপিয়ে হত্যার অপরাধে মা ও তার তিন ছেলেসহ মোট ছয়জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় তিন আসামিকে বেকসুর খালাস দেয়া হয়েছে। সোমবার (১৭ জানুয়ারি) দুপুরে কিশোরগঞ্জের সিনিয়র জেলা ও দায়রা জজ মো. সায়েদুর রহমান খান এ রায় দেন।

যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিতরা হচ্ছে, কটিয়াদী উপজেলার করগাঁও ইউনিয়নের ভুনা গ্রামের মৃত গোলাপ মিয়ার স্ত্রী মজ্জু বানু (৫৫), তার তিন ছেলে বাচ্চু মিয়া (৩৮), ফেরদৌস মিয়া (২৮) ও সাদেক মিয়া (২৭), একই গ্রামের আব্দুল মান্নান খানের ছেলে জুবায়ের (২৮) এবং আব্দুল মন্নাফ খানের ছেলে ফারুক মিয়া। তাদের মধ্যে বাচ্চু মিয়া পলাতক রয়েছে।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, পূর্ব শত্রুতার জের ধরে আসামিরা ২০০৭ সালের ২৬ জুন কৃষক দুলাল মিয়ার উপর হামলা চালিয়ে তাকে কুপিয়ে গুরুতর আহত করে।

মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় ওইদিনই নিহতের স্ত্রী নাজমা আক্তার বাদী হয়ে ১০ জনকে আসামি করে কটিয়াদী মডেল থানায় মামলা দায়ের করেন।

পরে ৯ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করা হয়।

সাক্ষ্য গ্রহণ ও শুনানি শেষে সোমবার (১৭ জানুয়ারি) মামলার রায় ঘোষণা করা হয়।

রায়ের পর আদালতে উপস্থিত কারাদণ্ডে দণ্ডিত পাঁচজনকে কারাগারে পাঠানো হয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর