,

image-25041-1641123368

বিএসসিতে ‘মুক্তিযুদ্ধ কর্নার’ উদ্বোধন করলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী বর্ণাঢ্য ও যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষ্যে নৌপরিবহন মন্ত্রণালয়ের নির্দেশনায় বাংলাদেশ শিপিং কর্পোরেশন (বিএসসি)-তে একটি ‘মুক্তিযুদ্ধ কর্নার’ স্থাপন করা হয়েছে। নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী আজ চট্টগ্রামে বিএসসি ভবনে আনুষ্ঠানিকভাবে এ কর্নারের উদ্বোধন করেন।
এসময় অন্যান্যের মধ্যে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম‍্যান রিয়ার এডমিরাল এম শাহজাহান এবং বিএসসি’র ব্যবস্থাপনা পরিচালক কমডোর সুমন মাহমুদ সাব্বির উপস্থিত ছিলেন। মুক্তিযুদ্ধ কর্নারে ভাষা আন্দোলন থেকে মুক্তিযুদ্ধ পর্যন্ত ইতিহাস ধারাবাহিকভাবে তুলে ধরা হয়েছে। উল্লেখ্য, এতে বিএসসি’র মুক্তিযোদ্ধা কর্মকর্তা-কর্মচারীদের অবদানের বিষয়টিও অন্তর্ভুক্ত আছে। এছাড়া মুক্তিযুদ্ধ কর্নারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ও থ্রি-ডি ম্যুরাল; ১৯৫২ সালের ভাষা আন্দোলনের শিরোনামসহ ছবি; ১৯৬৯ সালের গণঅভ্যুত্থানের শিরোনামসহ ছবি; ৭ মার্চ এর ভাষণের শিরোনামসহ ছবি; স্বাধীনতাযুদ্ধের রণাঙ্গনের শিরোনামসহ ছবি; এলইডি টিভির মাধ্যমে ৭ মার্চের ভাষণ ও সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ ভাষণসমূহ লাইভ শো; পাকিস্তানি বাহিনীর আত্মসমর্পণ দলিল; বিএসসি প্রতিষ্ঠার দলিল (পি.ও. ১০-১৯৭২); মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ইতিহাস সংবলিত ৭০টি বইয়ের একটি লাইব্রেরি; বিএসসি’র প্রাক্তন কর্মকর্তা-কর্মচারীদের ছবি ও সংক্ষিপ্ত বিবরণ; মুক্তিযুদ্ধ কর্নারকে আকর্ষণীয় করার জন্য শো-পিস স্থাপন এবং কিউআর কোডের মাধ্যমে প্রতিটি বিষয়ের বিস্তারিত বিবরণ সুন্দরভাবে ফুটিয়ে তোলা হয়েছে ।
প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন বিএসসি। বিএসসিসহ বঙ্গবন্ধুর হাতে গড়া প্রতিষ্ঠানগুলোকে স্বাধীনতাবিরোধী গোষ্ঠী ক্ষতিগ্রস্ত করার চেষ্টা করেছে। মূলত বাংলাদেশকে ক্ষতিগ্রস্ত করার অপচেষ্টা করা হয়েছে। বঙ্গবন্ধু স্বাধীনতার সাড়ে তিন বছরের মধ‍্যে দেশের ভিত্তি তৈরি করেছিলেন। ১৯৭৫ এর ১৫ আগস্টের পর দেশ অন্ধকারে ধাবিত হয়। বঙ্গবন্ধুর দৃষ্টিভঙ্গি অনুভূতির মধ‍্যে না নিলে বিএসসিকে এগিয়ে নেয়া যাবে না।

#

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর