রিয়েলমি জিটি নিও ২: ট্রেন্ডি এবং দৃষ্টিনন্দন ডিজাইনের সমন্বয়

হাওর বার্তা ডেস্কঃ তরুণদের পছন্দের স্মার্টফোন ব্র‍্যান্ড ‘রিয়েলমি’। ব্র‍্যান্ডটি বাজারে এনেছে ‘জিটি নিও ২’। এটি এ বছরের সেরা ফ্ল্যাগশিপ স্মার্টফোন বলে দাবি করা হচ্ছে।

এতে রয়েছে শক্তিশালী প্রসেসর ও চমৎকার ডিজাইন। নতুন এ স্মার্টফোন প্রযুক্তিপ্রেমী ও গেমারদের দেবে দুর্দান্ত পারফরম্যান্স ও অসাধারণ অভিজ্ঞতা।

কুলিং সিস্টেম

অত্যধিক গরম হয়ে যাওয়া প্রতিরোধে ডায়মন্ড থার্মাল জেল ব্যবহার করা হয়েছে রিয়েলমি জিটি নিও ২ স্মার্টফোনে। দ্রুত ফোন শীতল করার জেল তৈরির জন্য ৪০-৫০ ইউএম আকারের ডায়মন্ড কণা ব্যবহার করতে হয়। জিটি নিও ২-তে ব্যবহার করা হয়েছে ডায়মন্ড থার্মাল জেলসহ একটি আটস্তরের কুলিং কাঠামো।

যা ৪ হাজার ১২৯ মিলিমিটার বর্গাকার স্টেইনলেস-স্টিল ভিসি প্লেট ব্যবহার করে তৈরি সম্পূর্ণ নতুন স্টেইনলেস-স্টিল ভিসি কুলিং প্লাস সিস্টেম। এতে ফোনের তাপমাত্রা নিয়ন্ত্রণ ও তাপ পরিচলনের গতি কার্যকরভাবে নিশ্চিত হয়।

এছাড়া এই ফোনে রয়েছে ৩০ শতাংশ এলাকা বর্ধিতকরণ, মূল তাপমাত্রা সর্বোচ্চ ১৮ ডিগ্রি সেলসিয়াস হ্রাস এবং ২০ শতাংশ উচ্চতর ফ্রিকোয়েন্সি নিশ্চিত করার মতো সুবিধা। জিটি সিরিজে প্রথমবারের মতো কোর কুলিং এরিয়াতে স্টিল-কপার কম্পোজিট কাঠামো প্রয়োগ করা হয়েছে। এই স্টেইনলেস স্টিল তাপমাত্রা হ্রাস করতে সক্ষম।

প্রসেসর

রিয়েলমি জিটি নিও ২-তে রয়েছে অত্যাধুনিক ৮ ডিজিট সিরিজের প্রসেসর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ ৫জি। যা শক্তিশালী পারফরমেন্স নিশ্চিত করবে। অক্টাকোর আর্কিটেকচারসহ এই ফোনের শক্তিশালী ৭ ন্যানোমিটার প্রযুক্তি ৩ দশমিক ২ গিগাহার্টজ এ৭৭ প্রাইম কোরের সাহায্যে লোডিং সময় কমিয়ে দুর্দান্ত পারফরম্যান্স নিশ্চিত করে।

শক্তিশালী ব্যাটারি

এ ফোনে পাঁচ হাজার মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি রয়েছে। যা দেবে অনন্য গেমিং অভিজ্ঞতা। শক্তিশালী এ ব্যাটারি টানা ৩৩ ঘণ্টা কল, টানা ৮৮ ঘণ্টা মিউজিক, টানা ২৪ ঘণ্টা ভিডিও প্লে, টানা ৮ ঘণ্টা নিরবচ্ছিন্ন গেমিংয়ের নিশ্চয়তা দেয়।

৬৫ ওয়াট সুপারডার্ট চার্জ থাকায় এ ফোন সম্পূর্ণ চার্জ হতে সময় নেয় মাত্র ৩৬ মিনিট। নিরাপত্তা নিশ্চিতে ডিভাইসটিতে ব্যাটারির সুরক্ষার জন্য ভোল্টেজ সামঞ্জস্য করার প্রযুক্তি রয়েছে।

অ্যামোলেড ডিসপ্লে

স্মার্টফোনটিতে থাকছে ১২০ হার্টজ ই৪ অ্যামোলেড ডিসপ্লে (৯২ দশমিক ৬ শতাংশ স্ক্রিন-টু-বডি অনুপাতসহ ৬ দশমিক ৬২ ইঞ্চির স্ক্রিন-সাইজ)। পাশাপাশি এর টাচ স্যাম্পলিং রেট ৬০০ হার্টজ। ১৩০০ নিটস পিক ব্রাইটনেস থাকায় আউটডোরে পাওয়া যাবে দুর্দান্ত ভিউয়িং এক্সপেরিয়েন্স।

 

ডিজাইন

ডিজাইনের ক্ষেত্রে গ্রাহকদের চমক দিয়ে যাচ্ছে রিয়েলমি। তরুণদের মানসিকতার সঙ্গে মিল রেখে অসাধারণ সব ডিজাইন নিয়ে আসছে রিয়েলমির ডিজাইন স্টুডিও। এবার প্রকৃতি ও প্রযুক্তির সমন্বয়ে জিটি নিও ২ ডিজাইন করা হয়েছে।

এতে রয়েছে ডুয়েল টোন গ্লাস ব্যাক। ফোনের পাশের ব্ল্যাক স্ট্রিপসহ হাই-স্যাচুরেশন নিয়ন সবুজ রঙ ফোনের ডিজাইনকে আরও প্রাণবন্ত করে তুলেছে। সূর্যোদয়ের রং থেকে অনুপ্রাণিত হয়ে করা এই ডিজাইনে ৭টি ন্যানো-মাল্টিলেয়ার রয়েছে। যার ফলাফল হলো- একটি মসৃণ ব্যাকশেল, সূক্ষ্ম আলো, স্ক্র‍্যাচ প্রতিরোধী, পরিবেশবান্ধব এবং অ্যান্টি-ফিঙ্গারপ্রিন্ট স্ক্রিন। ১৯৯ গ্রাম এবং ৮ দশমিক ৬ মিলিমিটার পুরু রিয়েলমি জিটি নিও ২।

ক্যামেরা সেটআপ

রিয়েলমি জিটি নিও ২-তে রয়েছে ট্রিপল ক্যামেরা। মূল ক্যামেরা ৬৪ মেগাপিক্সেলের। আর ৮ মেগাপিক্সেলের ১১৯⁰ আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ৪ সেন্টিমিটার ম্যাক্রো লেন্স রয়েছে।

এ ফোনে আরও আছে ‘এক্সক্লুসিভ স্ট্রিট ফটোগ্রাফি মোড’। যা ডিআইএস স্ন্যাপশট, ইনস্ট্যান্ট ফোকাস ও কুইক জুমের মতো ফিচারের মাধ্যমে ব্যবহারকারীদের চমৎকার স্ট্রিট ফটোগ্রাফির অভিজ্ঞতা প্রদান করবে।

এই মোডে ফর্মাল ফাংশন, ফিল্ম সিমুলেশন ফিল্টার, ইনস্ট্যান্ট ফোকাস ও ডাবল ক্লিক টু কুইক লঞ্চসহ আরও কিছু অসাধারণ ফিচার আছে।

র‍্যাম-স্টোরেজ

রিয়েলমি জিটি নিও ২-তে রয়েছে ডায়নামিক র‍্যাম সম্প্রসারণ প্রযুক্তি, ইউএফএস ৩.১ ফ্ল্যাশ স্টোরেজ সুবিধা এবং ওয়াইফাই ৬ সমর্থন করার জন্য জিটি মোড ২.০। এছাড়া এর ডিআরই র‍্যাম হচ্ছে ৮ জিবি এবং ৫ জিবি। স্টোরেজ হচ্ছে ১২৮ জিবি।

ফোনটি কিনতে পারবেন মাত্র ৩৯ হাজার ৯৯০ টাকায়। কেনা ও বিস্তারিত জানতে ক্লিক….

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর