সৌদি বিমানবন্দরে ড্রোন হামলায় তিন বাংলাদেশিসহ আহত ১০

হাওর বার্তা ডেস্কঃ সৌদি আরবের জাযান প্রদেশের কিং আবদুল আজিজ বিমানবন্দরে ড্রোন হামলায় তিন বাংলাদেশিসহ ১০ জন আহত হয়েছেন।

শুক্রবার ইয়েমেনের হুতি বিদ্রোহীদের চালানো ওই হামলায় সৌদি আরবের ৬ নাগরিক ও সুদানের এক শ্রমিক আহত হওয়ার খবর পাওয়া গেছে।

সৌদি জোট বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল তুর্কি আল মালিকির বরাতে আরব নিউজ জানায়, সৌদি বিমান প্রতিরক্ষা বাহিনী ইয়েমেন থেকে জাযানের উদ্দেশ্যে হুতিদের ছোড়া দুটি সশস্ত্র ড্রোন প্রতিরোধ করে ধ্বংস করেছে। ড্রোনের কিছু ধ্বংসাবশেষ বিমানবন্দরের ভেতরে পড়ায় কয়েকজন যাত্রী ও কর্মী আহত হয়েছেন।

আরব নিউজের খবরে বলা হয়েছে, আহতদের মধ্যে ছয়জন সৌদি যাত্রী এবং বিমানবন্দরের কর্মচারী, তিনজন বাংলাদেশি শ্রমিক এবং একজন সুদানী শ্রমিক ছিলেন।

ইরানি মদদপুষ্ট হুতি বিদ্রোহীরা ২০১৪ সালে ইয়েমেনের রাজধানী সানা দখল করার পর দেশটির সৌদি সমর্থিত প্রেসিডেন্ট আব্দে রাব্বি মানসুর হাদিকে ক্ষমতাচ্যুত করে। পরে আব্দে রাব্বি মানসুর দেশ ছেড়ে পালিয়ে সৌদি আরবের রাজধানী রিয়াদে চলে যান।

এরপর ইয়েমেনের গৃহযুদ্ধে হস্তক্ষেপ করে সৌদি সামরিক জোট। কয়েকদিন পরপরই সৌদি শহরগুলোতে একের পর এক ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা করে ইরানের মিত্র হুতিরা।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর