,

image-471943-1633245672

এমবাপ্পেকে আটকাতে পারবে না পিএসজি’

হাওর বার্তা ডেস্কঃ প্যারিস সেইন্ট জার্মেইয়ে (পিএসজি) আর্জেন্টাইন ফুটবল স্টার লিওনেল মেসি যোগদানের পর অনেকটাই মনক্ষুণ্ন ছিলেন দলটির ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে। মহাতারকার ছায়ায় নিজে ঢেকে যাবেন এই শঙ্কায় পিএসজি ছাড়তে চাইছিলেন। কথা হয়ে গিয়েছিল স্প্যানিশ লা লিগার ক্লাব রিয়াল মাদ্রিদের সঙ্গেও।

তবে এমবাপ্পেকে কোনোভাবেই হাতছাড়া করতে নারাজ পিএসজি চেয়ারম্যান নাসের আল খোলাইফি।

এসবই পুরনো খবর। সবার জানা। তবে গত ২৯ সেপ্টেম্বরের ম্যাচ দেখে পিএসজি সমর্থকরা কিছুটা নির্ভার হয়েছিলেন যে, হয়তো সিদ্ধান্ত থেকে সরে আসবেন এমবাপ্পে।

কারণ সেদিন পিএসজির জার্সিতে মেসির অভিষিক্ত গোল কিলিয়ান এমবাপ্পের বানিয়ে দেওয়া। সেই গোলের পর মেসি ও নেইমারের সঙ্গে উদযাপন করেন এমবাপ্পে।

কিন্তু না, মেসির এসিস্টে গোল পেলেও মেসির বিষয়ে মনোভাব পাল্টাননি এমবাপ্পে। স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কা জানিয়েছে, পিএসজি ছেড়ে আগামী মৌসুমেই রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার সিদ্ধান্তে অনড় এমবাপ্পে। পিএসজিতে মন বসছে না তার।

পিএসজির ক্রীড়া পরিচালক লিওনার্দো এবার বিষয়টি স্বীকার করে নিয়েছেন। আগামী জুনে চুক্তি শেষে এমবাপ্পেকে আর আটকাতে পারবে না পিএসজি – এমনটাই জানিয়েছেন লিওনার্দো।

ইতোমধ্যে পিএসজি কর্তৃপক্ষকে নাকি এমবাপ্পে জানিয়ে দিয়েছেন, প্যারিসের দলটিতে এটাই তার শেষ মৌসুম।

তারকা করিম বেনজেমা।

রিয়াল মাদ্রিদের প্রাণভোমরার দাবি, স্প্যানিশ দলে এমবাপ্পের যোগদান শুধু সময়ের ব্যাপার।

ফ্রেঞ্চ পত্রিকা লেকিপকে বেনজেমা বলেছেন, ‘এমবাপ্পে নিজেই বলেছে, একদিন সে রিয়াল মাদ্রিদের হয়ে খেলবে। আমি জানি না সেটা কবে। কিন্তু সে আসবে। এটা শুধুই সময়ের ব্যাপার।’

আর সেই সময়টা ৯ মাস। আগামী জানুয়ারিতেই চাইলে অন্য যেকোনো ক্লাবের সঙ্গে চুক্তি করতে পারবেন এমবাপ্পে। আর সেই ক্লাবটি হবে রিয়াল মাদ্রিদ – সেটাই জানিয়ে দিলেন বেনজেমা।

নিজের দলে ভেড়াতে এমবাপ্পের জন্য একটা টোপ দিয়ে রাখলেন বেনজেমা। রিয়ালে এলে তরুণ ও উজ্জীবিত ভালো একটা স্কোয়াড পাবেন এমবাপ্পে, সেটাই যেন জানিয়ে দিলেন বেনজেমা।

করিম বেনজেমা বলেছেন, ‘রিয়াল মাদ্রিদ এখনো বিশ্বের সেরা ক্লাব। আমাদের তরুণ খেলোয়াড়ে বিনিয়োগ করতে হবে, যাতে একদিন তারাই অসাধারণ খেলোয়াড় হতে পারে। আমি তো আছি ওদের সাহায্য করার জন্য। ওদের সঙ্গে অনেক কথা বলি। আমি চাই ওদের উন্নতি হোক। যখন আপনি অন্যদের উন্নতি করবেন, আপনি দলের উন্নতি করবেন এবং সেটাই আপনাকে অনেক তৃপ্তি দেবে।’

অবশ্য বেনজেমার এই টোপ দেওয়ার আগেই রিয়ালে যেতে চেয়েছিলেন এমবাপ্পে। কিন্তু তার জন্য রিয়ালের ২০০ মিলিয়ন ইউরোর প্রস্তাবেও সাড়া দেয়নি পিএসজি।

প্রস্তাবের অঙ্ক বাড়িয়ে প্রথমে ১৮ কোটি ও পরে ২০ কোটি ইউরো করেছিল মাদ্রিদ। কিন্তু এমন খেলোয়াড়ের জন্য এত বড় অঙ্কেও তুষ্ট হয়নি পিএসজি। তাই প্যারিসেই রয়ে গেছেন ফ্রেঞ্চ ফরোয়ার্ড।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর