,

uuyyy-2109270723

পানি নয়, কাঁদলে চোখ থেকে ঝরে পাথর

হাওর বার্তা ডেস্কঃ সাধারণত মানুষ কাঁদলে চোখ থেকে পানি ঝরে। তবে কখনো কি শুনেছেন কাঁদলে চোখ থেকে পাথর ঝরে? অবিশ্বাস হলেও সত্যি এমনটাই হয় উত্তরপ্রদেশের কনৌজের বাসিন্দা। মাত্র ১৫ বছরের এক কিশোরীর। এই  নিয়ে অবাক চিকিৎসকরা। ওই মেয়ে কাঁদলে চোখ থেকে ঝরে না পানি, ঝরে পাথর।

এমনটাই দাবি স্থানীয় মানুষ ও পরিবারের। গাদিয়া গ্রামের বাসিন্দা এই মেয়ের কান্নায় পাথর দেখে কেউ কেউ আবার বলছেন, অশুভ শক্তি ভর করেছে ওই মেয়ের, কেউ বলছেন ভয়ঙ্কর বিপর্যয়ের ইঙ্গিত এই কান্না। কিছু বলতে পারছেন না চিকিৎসকরাও। তাদের মতে, কোনো যুক্তিতেই এমন ঘটনার কার্যকারণ ব্যাখ্যা করা সম্ভব নয়।

ওই কিশোরীর পরিবারের বক্তব্য, শেষ দু’মাস ধরে চোখ দিয়ে ১০ থেকে ১৫টি পাথর পরে। তার একটি ভিডিও করেছেন তারা। সেখানে চোখ থেকে দু’টি পাথর পড়তে দেখা যায়।

 এই ঘটনা নজরে পড়ার পর মেয়েটিকে নিয়ে চিকিৎসকের কাছে যায়। চিকিৎসকরা বলেছেন, বিজ্ঞানের যুক্তিতে এমন ঘটা সম্ভব নয়। তবে এই রকম একটি ঘটনার কথা প্রকাশিত হয়েছিল ২০১৪ সালে, আন্তর্জাতিক সংবাদমাধ্যমে। সে ক্ষেত্রে ইয়েমেনের ১২ বছরের এক মেয়ের চোখ থেকে এমন পাথর পড়ার খবর মিলেছিল। চিকিৎসকরা দেখে বলেছিলেন, সেই বালিকাও আপাতভাবে সম্পূর্ণ সুস্থ।
কনৌজের এই ঘটনায় গ্রাম জুড়ে চাঞ্চল্য তৈরি হয়েছে। এক দল মানুষ বলছেন, অশুভ শক্তি ভর করেছে ওই বালিকার আত্মায়। এক দল বলছেন, এ এক ভয়ঙ্কর প্রাকৃতিক দুর্যোগের ইঙ্গিত।
Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর