,

BD-vs-NZ-2109050257

দুই ম্যাচ হাতে রেখে ইতিহাস গড়ার মিশনে বাংলাদেশ

হাওর বার্তা ডেস্কঃ নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়ের লক্ষ্যে মাঠে নামতে প্রস্তুত বাংলাদেশ দল’-সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এভাবেই সিরিজ জয়ের জন্য লাল সবুজের বাংলাদেশ প্রস্তুত বলে জানিয়েছেন বিশ্বসসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে টানা দুটিতে জিতে ইতিমধ্যে এগিয়ে আছে বাংলাদেশ।

রোববার (৫ সেপ্টেম্বর) মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নিউ জিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে মাহমুদউল্লাহ রিয়াদের দল। ২-০ ব্যবধানে এগিয়ে থাকা আত্মবিশ্বাসী বাংলাদেশ ২ ম্যাচ হাতে থাকতেই নিঃসন্দেহে সিরিজ নিশ্চিত করতে চাইবে। টানা জয়ের পেছনে মূলমন্ত্র আত্মবিশ্বাস ও দলগত পারফরম্যান্স।

বাংলাদেশ যতোই আত্মবিশ্বাসী হোক না কেন ছেড়ে কথা বলবে না নিউ জিল্যান্ড। দ্বিতীয় ম্যাচে উইকেটের পরিবর্তন না হতেই কিউইরা লড়ে ইনিংসের শেষ বল পর্যন্ত। তাই লড়াই করেই যে জিততে হবে একপ্রকার বার্তা দিয়ে রেখেছে সফরকারী দল। দিন যতো যাবে কিউইরা পরিবেশের সঙ্গে ততোটা মানিয়ে নেবে; যেটির জন্য প্রস্তুত থাকতে হবে মাহমুদউল্লাহ রিয়াদের দলকে।

টি-টোয়েন্টিতে অন্ধকার যুগ পেরিয়ে আলোর যুগে বাংলাদেশ, যেই পথচলায় নেতৃত্ব দিচ্ছেন মাহমুদউল্লাহ। ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণে দেশের সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটারও তিনি। ২০০৭ সালের সেপ্টেম্বরে কেনিয়ার বিপক্ষে শুরু, নিউ জিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ছিল তার ক্যারিয়ারের ৯৯তম। এবার ‘সেঞ্চুরি’র পালা। আজ রোববার (৫ সেপ্টেম্বর) তৃতীয় ম্যাচে সেই মাইলফলক স্পর্শ করতে যাচ্ছেন মাহমুদউল্লাহ। স্বাভাবিকভাবে এই বিশেষ মুহূর্তটা রাঙাতে চান তিনি।

সিরিজ জয়ের মিশনে বাংলাদেশ একাদশে পরিবর্তন ঘটার সম্ভবানা ক্ষীণ। প্রথম দুই ম্যাচের একাদশ স্বভাবতই ভাঙতে চাইবে না টিম ম্যানেজমেন্ট৷ তবুও বিষয়টি নির্ভর করছে উইকেটের চরিত্রের ওপর। তবে নিউ জিল্যান্ড একাদশে জায়াগা পেতে পারেন ফিন অ্যালেন ও ম্যাট হেনরি। এই সিরিজের আগে নিউজিল্যান্ডের বিপক্ষে কোন টি-টোয়েন্টি না জেতা বাংলাদেশের সামনে এখন হাতছানি সিরিজ জয়ের। বাংলাদেশ কি পারবে ইতিহাস গড়তে?

 বাংলাদেশের সম্ভাব্য একাদশ:
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন দাস, নাঈম শেখ, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, নুরুল হাসান সোহান, শেখ মেহেদী হাসান, আফিফ হোসেন ধ্রুব, নাসুম আহমেদ, সাইফউদ্দিন ও মোস্তাফিজুর রহমান।
Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর