কাবুলে আটকেপড়া ১২ বাংলাদেশি দেশে ফিরছেন

হাওর বার্তা ডেস্কঃ আফগানিস্তা‌নের কাবুল বিমানবন্দরে আটকা পড়া ১২ বাংলা‌দে‌শি নাগ‌রিক দেশে ফিরছেন শিগগিরই। তাদের সঙ্গে রয়েছেন ১৬০ আফগান শিক্ষার্থী। শ‌নিবার (২৮ আগস্ট) রা‌তে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মো‌মেন এক বার্তায় এ তথ্য জা‌নিয়ে‌ছেন।

তিনি জানান, ইতোমধ্যে তারা কাবুল থেকে কাতারে মার্কিন সামরিক ঘাঁটিতে পৌঁছেছেন। সেখান থেকে তাদের দেশে ফেরার কথা রয়েছে। শিগ‌গিরই তারা একটি চার্টার্ড ফ্লাইটে বাংলাদেশে আস‌বেন।

 

এর আগে, বুধবার (২৫ আগস্ট) থে‌কে কাবুল বিমানবন্দরে দীর্ঘ সময় অপেক্ষা করেও ১৫ বাংলাদেশিসহ চট্টগ্রামের এশিয়ান ইউনিভার্সিটি অব উইমেনের ১৬০ আফগান শিক্ষার্থী বাংলাদেশে আসতে পারেননি।

এর মধ্যেই বৃহস্পতিবার (২৬ আগস্ট) কাবুল হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দরের বাইরে বোমা হামলা হয়। ওই বোমা হামলায় এখন পর্যন্ত ১৭০ জন নিহত হয়েছেন।

আফগানিস্তানে এ পর্যন্ত ২৯ বাংলাদেশির অবস্থান নিশ্চিত হয়েছে দেশটির কূটনৈতিক মিশনের দায়িত্বে থাকা উজবেকিস্তানের বাংলাদেশ দূতাবাস। তাদের মধ্যে দুজনকে মার্কিন বিমান বাহিনীর মাধ্যমে কাবুল থেকে কাতারে সরিয়ে নেওয়া হয়েছে। এছাড়া ব্র্যাকের তিন কর্মকর্তাকে কাজাখস্তানে সরিয়ে নেওয়া হয়েছে।
Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর