,

IMG_20210823_144708

রশিদের সুর পাল্টিয়ে বললেন, তালেবানও ক্রিকেট ভালোবাসে

হাওর বার্তা ডেস্কঃ আফগানিস্তানে তালেবানের পুনরুত্থানে আন্তর্জাতিক পরিসরে দেশটির ক্রিকেটের উড়ন্ত গতি থেমে যাবে বলে ধারণা ছিল দেশটির ক্রিকেট লিজেন্ট রশিদ খান।

শুধু ক্রিকেটকে নিয়ে নয়; পরিবার ও স্বজনদের নিয়ে উৎকণ্ঠা জানিয়েছেন আফগান দলের অধিনায়ক রশিদ খান। 

এর আগে আফগানিস্তানে নিরপরাধ মানুষের ওপর চালানো হত্যাযজ্ঞ বন্ধ করতে সোশ্যাল মিডিয়ায় বিশ্বনেতাদের উদ্দেশ্যে আকুতি জানিয়েছিলেন তিনি।

গত মঙ্গলবারও এক টুইটবার্তায় শান্তির আহ্বান জানিয়েছেন এই লেগস্পিনার।  এক অর্থে গত কয়েকদিন ধরে আফগান দলের অধিনায়কের সব বার্তাই গিয়েছিল তালেবানের বিপক্ষে।

তবে একসপ্তাহ যেতে না যেতেই তালেবান ইস্যুতে সুর পাল্টালেন রশিদ খান। তালেবানরা আফগানিস্তানের ক্রিকেট থমকে দেবে না বলেই আশাবাদ ব্যক্ত করলেন তিনি।

তার মতে, পরিবর্তিত পরিস্থিতিতেও তার দেশের ক্রিকেট চলবে আপন গতিতে।

অস্ট্রেলিয়ার এসইএন রেডিওকে শুক্রবার এই লেগস্পিনার বলেন, ‘দেশের বর্তমান পরিস্থিতি ক্রিকেটে খুব বেশি প্রভাব ফেলবে না। দেশের সবাই ক্রিকেট ভালোবাসেন। খেলাটাকে তারা পছন্দ করেন। ক্রিকেটারদের পাশে থাকে এবং সেটা দেখাটা দারুণ। গত কয়েকদিনে আমরা কিছু সাক্ষাৎকার (তালেবানদের) দেখেছি। তারা খেলা নিয়ে কথা বলেছেন এবং বলেছেন যে, তাদের কোনো সমস্যা নেই। খেলোয়াড়দের তারা বিশ্বজুড়ে খেলতে ও লড়তে দেখতে চান।  তারা নাকি ক্রিকেটকে ভালোবাসেন। এই মুহূর্তে তারা ক্রিকেটে কোনো সমস্যা দেখছেন না।’

তালেবানদের ক্ষমতা দখল ক্রিকেটের ওপর কোনো প্রভাব পড়েনি এখনও। বরং ক্রিকেটে আরও উন্নতি আনায় সহায়তা করবে বলে আশ্বস্ত করেছেন তালেবানরা।

সেই আশ্বাসের প্রথম ধাপ দেখাও গেছে। রাজধানী কাবুলে জাতীয় দলের ক্রিকেটারদের অনুশীলন করছেন নিশ্চিন্তেই। নতুন ব্যাটিং কোচও পেয়েছেন রশিদ-নবীরা। শ্রীলংকার সাবেক ওপেনার আভিস্কা গুণাবর্ধনেকে ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। শিগগিরই পাকিস্তানের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে শ্রীলংকায় উড়াল দেবে আফগান দল।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর