১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে গভর্নমেন্ট আইসিটি অফিসার্স ফোরাম কর্তৃক ভার্চুয়াল আলোচনা সভা

হাওর বার্তা ডেস্কঃ ১৫ আগষ্ট (রবিবার )
গভঃ আইসিটি অফিসার্স ফোরামের কার্যনির্বাহী কমিটির সিনিয়র সিস্টেম এনালিস্ট, ডিএমপি ঢাকা, বাংলাদেশ পুলিশ শারমীন আফরোজের নেতৃত্বে ধানমন্ডি ৩২ নম্বর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। বিকেল বেলা জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ভার্চুয়াল আলোচনা সভা ও দোয়া মাহফিল আয়োজন করা হয়।

উক্ত  আলোচনায় গভঃ আইসিটি অফিসার্স ফোরামের কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি সিস্টেম এনালিস্ট পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ প্রকৌশলী মোঃ মোনায়েম উদ্দিন চৌধুরী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সমবায়ের মাধ্যমে দেশের দারিদ্র্যবিমোচন করতে চেয়েছিলেন। এজন্যই সমবায়কে সংবিধানের মালিকানার দ্বিতীয় খাত হিসেবে অন্তভূক্ত করেন । বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গ্রামে গ্রামে বহুমুখী সমবায় প্রতিষ্ঠান গড়ে তুলে গ্রামীন অর্থনীতিতে উন্নয়ন, তারই ধারাবাহিকতায় সমবায়ের মাধ্যমে দারিদ্র্য বিমোচনের পদক্ষেপ গ্রহন করেন।

আলোচনায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সিস্টেম এনালিস্ট, মোহাম্মদ আব্দুল্লাহ যুনাইদ বঙ্গবন্ধু এবং মুক্তিযুদ্ধ বিষয়ে নিয়ে ভার্চুয়াল  আলোচনা করেন। গভঃ আইসিটি অফিসার্স ফোরামের কার্যনির্বাহী কমিটির সভাপতি সিনিয়র সিস্টেম এনালিস্ট, ডিএমপি ঢাকা, বাংলাদেশ পুলিশ, শারমীন আফরোজ তার বক্তব্যে উল্লেখ করে বলেন, বঙ্গবন্ধু যুদ্ধবিধ্বস্ত দেশকে পূর্নগঠন করে স্বল্পোন্নত দেশে পরিণত করেছিলেন।

আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে উন্নয়নশীল দেশে পরিণত করেছেন। ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের মাধ্যমে তথ্য প্রযুক্তি উপদেষ্টা আর্কিটেক  সজিব ওয়াজেদ জয়ের নেতৃত্বে  প্রধানমন্ত্রীর নির্দেশনায় আগামী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত সমৃদ্ধ দেশে পরিণত হবে।

অনুষ্ঠানে গভঃ আইসিটি অফিসার্স ফোরামের কার্যনির্বাহী কমিটির মহাসচিব প্রকৌশলী রতন চন্দ্র পাল, সহ ফোরামের কার্যনির্বাহী কমিটির অন্যান্য  সদস্য এবং গভঃ আইসিটি কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উক্ত দোয়া মাহফিল পরিচালনা করেন বাংলাদেশ সচিবালয়ের মসজিদের ইমাম।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর