৭ মার্চ ‘জয় বাংলা কনসার্ট’, অনলাইনে ফ্রি-টিকিট

অপেক্ষার ‘জয় বাংলা কনসার্ট’র রেজিস্ট্রেশন শুরু হয়েছে। আর বিনে পয়সায় অনলাইনে মিলছে এর টিকিট। ইয়াং বাংলা’র আয়োজনে ৭ মার্চ এ কনসার্ট অনুষ্ঠিত হবে রাজধানীর আর্মি স্টেডিয়ামে।

এবার দর্শক-শ্রোতা মাতাতে কনসার্টে থাকবে ওয়ারফেজ, শিরোনামহীন, আর্বোভাইরাস, লালন, ক্রিপটিক ফেইট, নেমেসিস ও শূন্য। কনসার্টের ফ্রি-টিকিট পেতে ক্লিক করতে হবে

প্রক্রিয়া অনুযায়ী, একটি মেইলের মাধ্যমে ওয়েবসাইটে লগ ইন করে একটি টিকিট পাওয়া যাবে। রেজিস্ট্রেশনে নাম, ঠিকানা, বিভাগ, মেইল আইডি, পেশা, জন্ম তারিখ, আইডির ধরন, মোবাইল ফোন নম্বর, প্রতিষ্ঠান, জেন্ডার, আইডি নম্বর জানাতে হবে। সব ঠিকঠাক থাকলে অনলাইনেই মিলে যাবে টিকিট। তাতে দর্শক-শ্রোতার সুবিধার জন্য কিছু তথ্যও জানিয়ে দেওয়া হবে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণ দেওয়ার তারিখ ৭ মার্চ। বরাবরের মতো এবারও এ দিনে দেশের উদ্দীপ্ত তরুণরা একত্রিত হবেন, উপভোগ করবেন দেশীয় এ সাত ব্যান্ডের মনোমুগ্ধকর পরিবেশনা। তারুণ্যোদ্দীপ্ত দেশের গানে হৃদয় মাতানো এমন আয়োজনে পাশে থাকবে দেশের শীর্ষ অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

এ কনসার্ট সফল ও সবার প্রত্যাশা পূরণের উপযোগী করতে সংশ্লিষ্টরা নিরলস রয়েছেন। এ বিষয়ে সমন্বয়ের সুবিধায় ২২ ফেব্রুয়ারি একটি সভাও করেছেন তারা। আরেকটি সভা হবে আগামী ২ মার্চ। সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফর্মেশনের (সিআরআই) আয়োজনে সে সভায় সমন্বয়ের চূড়ান্ত চিত্র পাওয়া যাবে বলে জানিয়েছেন এর রিসার্চ অফিসার মো. রাকিবুল হক।

কনসার্টে স্পন্সর করছে নয়টি প্রতিষ্ঠান। মিডিয়া পার্টনার হিসেবে থাকছে অনলাইন, প্রিন্ট, ইলেকট্রনিক ও ব্রডকাস্ট মিডিয়ার আটটি প্রতিষ্ঠান। কনসার্টে থাকবে লাইভ সম্প্রচার ও ফ্রি ওয়াই-ফাই সুবিধা।

‘ইয়াং বাংলা’ তরুণদের সংগঠন, তরুণদের জন্য। তাদের অবদানের স্বীকৃতি, প্রচার, প্রসার ও মেধার যথাযথ ব্যবহার নিশ্চিতে সেন্টার ফর ইনফরমেশনের মাধ্যমে এটি পরিচালিত। ভিশন-২০২১ সফলে তরুণ মেধাবীদের পুরস্কার দেওয়ার উদ্যোগ নিয়েছে তারা।

বাঙালি জাতিকে পরাধীনতার শৃঙ্খলমুক্ত করতে ১৯৭১ সালের ৭ মার্চ হাজার বছরের শ্রেষ্ঠতম ভাষণে দেশবাসীকে এক করেছিলেন বঙ্গবন্ধু। তার সে উত্তাল ভাষণ বাংলার মুক্তিকামী জনতাকে নিজেদের করণীয় বিষয়ে দিয়েছিল দিক-নির্দেশনা।

সে প্রেরণায় দেশের সম্ভাবনাময় অর্জনের সূচনা ও প্রচারে ইয়াং বাংলা বিভিন্ন উদ্যোগ হাতে নিয়েছে। রূপকল্প-২০২১ বাস্তবায়নে গঠিত সম্মিলিত তারুণ্যের কণ্ঠস্বর এ সংগঠন। দেশের তরুণদের সম্মেলনে জাতীয় উন্নয়ন প্রক্রিয়ায় অন্তর্ভুক্ত করতে কাজ করেছে এটি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর