,

02

অতিরিক্ত পুলিশ সুপার পদে পদোন্নতি হওয়ায় র‍্যাঙ্ক-ব্যাজ পরলেন ‘হাওরকন্যা’ রাখী

হাওর বার্তা ডেস্কঃ সুনামগঞ্জের জেলার দিরাইয়ের হাওর এলাকার কৃতিসন্তান রাখী রানী দাস সহকারী পুলিশ সুপার পদ থেকে অতিরিক্ত পুলিশ সুপার পদে পদোন্নতি হওয়ায় তাকে র‍্যাঙ্ক-ব্যাজ পরিয়ে দেয়া হয়েছে।

আজ (৬ মে) সকালে সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) সদর দপ্তরে তাকে র‍্যাঙ্ক-ব্যাজ পরানো হয়।

এসএমপি’তে কর্মরত ৩৩ তম বিসিএস পুলিশ ক্যাডারের ৩ জন সহকারী পুলিশ কমিশনার (সিনিয়র এএসপি) থেকে অতিরিক্ত পুলিশ সুপার পদে পদোন্নতি হওয়ায় তাদেরকে র‍্যাঙ্ক-ব্যাজ পরিয়ে দেন পুলিশ কমিশনার মো. নিশারুল আরিফ।

পদোন্নতিপ্রাপ্ত অফিসাররা হলেন- সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (মোগলাবাজার থানা) পলাশ রঞ্জন দে, সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (ফিন্যান্স এন্ড ডেভেলপমেন্ট) রাখী রানী দাস এবং সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (এয়ারপোর্ট থানা) আহমেদ পেয়ার।

এসময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন) পরিতোষ ঘোষ, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপস) মো. শফিকুল ইসলাম এবং উপ-পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন) তোফায়েল আহমেদসহ পুলিশের পদস্থ কর্মকর্তারা।

রাখী রানী দাস দিরাই উপজেলার হারানপুর গ্রামের দিরাই মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (অব.) রতি রঞ্জন দাস ও উত্তর চান্দপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা লিপিকা দস্তিদারের বড় মেয়ে।

রাখী রানী দাস দিরাই মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ট্যালেন্টপুলে বৃত্তি লাভ করেন। এরপর দিরাই সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে অষ্টম শ্রেণিতে ট্যালেন্টপুলে বৃত্তি ও একই বিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে এসএসসি সম্পন্ন করেন। পরবর্তীতে সিলেট সরকারি মহিলা কলেজ থেকে এইচএসসি ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে প্রথম বিভাগে অনার্স মাস্টার্স সম্পন্ন করেন তিনি। বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালীন আন্তঃবিশ্ববিদ্যালয় সঙ্গীত প্রতিযোগিতায় ১ম স্থান অধিকার করেন তিনি।

রাখী রানী দাসের বাবা রতি রজ্জন দাস বলেন- এই গৌরব আমার না- দিরাইবাসীর। রাখী রানী দাসের উত্তরোত্তর সফলতা কামনায় সবার আশীর্বাদ কামনা করেছেন তাঁর পিতামাতা রতি রঞ্জন দাস ও লিপিকা দস্তিদার।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর