,

01

বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ছাড়াল ৩০ লাখ, আক্রান্ত ১৪ কোটির বেশি

হাওর বার্তা ডেস্কঃ বিশ্বব্যাপী করোনার সংক্রমণ ও মৃত্যু বেড়েই চলছে। ইতোমধ্যে অনেক দেশ লকডাউনসহ কঠোর বিধিনিষেধ আরোপ করেছে। হঠাৎ করে ই আবারও সংক্রমণ বেড়ে যাওয়ার অন্যতম কারণ বিশ্বব্যাপী করোনার কয়েকটি ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়া।

বিশ্বে ইতোমধ্যে মারা গেছেন প্রায় ৩০ লাখের বেশি মানুষ। আক্রান্ত হয়েছেন ১৪ কোটির উপরে। এ ছাড়া, সুস্থ হয়েছেন আট কোটির বেশি।

আজ সোমবার সকালে জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।

জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টারের আজ সকাল ৯টার তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৪ কোটি ১১ লাখ ১৩ হাজার ৭২১ জন এবং মারা গেছেন ৩০ লাখ ১৭ হাজার ৪১২ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন আট কোটি পাঁচ লাখ ৫০ হাজার ২২৩ জন।

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন তিন কোটি ১৬ লাখ ৬৮ হাজার ৫৩২ জন এবং মারা গেছেন পাঁচ লাখ ৬৭ হাজার ২১৭ জন।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ প্রকাশিত তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত সাত লাখ ১৮ হাজার ৯৫০ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন ১০ হাজার ৩৮৫ জন। আর সুস্থ হয়েছেন ছয় লাখ ১৪ হাজার ৯৩৬ জন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর