,

9

নতুন ৬ বাইক আসছে চলতি মাসেই

হাওর বার্তা ডেস্কঃ প্রতিনিয়তই নতুন মডেল লঞ্চ করছে বাইক প্রস্তুতকারক প্রতিষ্ঠানগুলো। তবে চলতি মাসে নতুন ছয়টি ম‌ডেলের বাইক ভারতের বাজারে আসছে; যা নিয়ে এরই ম‌ধ্যে শুরু হয়ে‌ছে আলোচনা।

আপডেটেড টিভিএস অ্যাপাচি আরআর ৩১০
ভারতের চেন্নাইয়ের সংস্থা অ্যাপচি জানিয়েছে, চলতি মাসেই অ্যাপা‌চি আরআর ৩১০-এর আপডেটেড ভার্সন আনতে চলেছে। বাইকটির ডিজাইন বা লুকে অত্যাধুনিকতার ছাপ থাকার পাশাপাশি অন্যান্য ক্ষেত্রেও আপগ্রেডেশন দেখা যাবে।

ট্রিয়াম্প ট্রি‌ডেন্ট ৬৬০
ভারতের বাজারে গত ৬ এপ্রিল বাইকটি লঞ্চ হয়ে‌ছে। এটির বাজার মূল্য ৭ লাখ ভারতীয় রুপির কাছাকাছি। গাড়ি বিশেষজ্ঞদের দাবি, ট্রিয়াম্পের সবচেয়ে কম মূল্যের বাইক এটিই। এই বাইকে 80bhp ও 64Nm টর্ক ক্ষমতাসম্পন্ন তিনটি সিলিন্ডার লিক্যুইড কোল্ড ইঞ্জিন রয়েছে। সঙ্গে ৬৭টি নতুন কম্পোনেন্ট ও ৬ স্পিড গিয়ারবক্স রয়েছে।

মন জয় করবে ‌নিউ সুজুকি হায়াবুসা
বাইকটি‌কে সবচেয়ে দ্রুতগামী হায়াবুসা বলা হচ্ছে। এই মডেলটি এক হাজার ৩৪০ সি‌সির; যাতে চারটি সিলিন্ডার থাকছে। 190bhp ও 150Nm টর্ক ও ৬ স্পিড গিয়ারবক্সের সঙ্গে এটির ইঞ্জিন তৈরি হয়েছে। রয়েছে কুইক শিফ্টার ও অটোব্লিপার। এছাড়াও একাধিক ফিচার রয়েছে এই বাইকে যা আপনাকে আকর্ষণ করতে পারে।

নিউ কে‌টিএম আর‌সি ৩৯০
বাইকপ্রেমীদের অত্যন্ত পছন্দের এই গাড়িটি চলতি মাসেই বাজারে আসতে চলেছে। ঠিক কবে লঞ্চ হবে সে বিষয়ে সংস্থার পক্ষ থেকে কিছু জানানো হয়নি। তবে, ডিজাই‌নে চকচকে কালো রঙের বেস দেয়া হয়েছে। রয়েছে কমলা ও ছাই রঙের ডিজাইন। রয়েছে সিঙ্গেল পিস LED প্রোজেক্টর হেডল্যাম্প ও LED DRL ও সাইড টার্ন ইন্ডিকেটর। 373cc- এর এই বাইকে ইঞ্জিন সিলিন্ডার ইঞ্জিন থাকছে।

এছাড়া আরও দু‌টি ম‌ডে‌লের বাইক আস‌ছে ভার‌তের বাজা‌রে। ত‌বে এগু‌লো বাংলা‌দে‌শের বাজারে আস‌বে কি-না, তা এখনও জানা যায়নি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর