,

image-406831-1617086718

তাসকিন-সাইফের তোপে দ্রুত ৩ উইকেট হারিয়ে বিপাকে নিউজিল্যান্ড

হাওর বার্তা ডেস্কঃ তিন বছর পর একাদশে জায়গা পেয়ে সুযোগটা ভালো মতোই কাজে লাগিয়েছেন পেসার তাসকিন।  তার আগুনে বোলিং ও ফিল্ডিংয়ে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ধুকছে নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা।  বোলিংয়ে ঝলক দেখিয়েছেন সাইফউদ্দিনও।  তাদের নৈপূন্যে দ্রুত তিন উইকেট খুইয়ে বিপাকে পড়েছে কিউই ব্যাটসম্যানরা।

তাসকিন অসাধারণ এক ক্যাচ নিয়ে চমকে দিয়েছেন দর্শকদের।  উড়ন্ত ক্যাচে ফেরালেন বিপজ্জনক মার্টিন গাপটিলকে।

মোহাম্মদ সাইফ উদ্দিনের বলটি ছিল মারার মতো, লেগ স্টাম্পে ফুল লেংথ। গাপটিল ব্যাট চালিয়ে দেন, বল লাগে ব্যাটের কানায়। শর্ট ফাইন লেগে তাসকিন বাঁ দিকে লাফিয়ে অবিশ্বাস্য ক্ষীপ্রতায় এক হাতে মুঠোবন্দি করেন বল। তিনি নিজেও বিশ্বাস করতে পারছিলেন না ক্যাচ হয়েছে। গাপটিল আউট হয়েও স্রেফ হাসছিলেন ক্যাচটি দেখে।

জীবন পাওয়ার পর তা কাজে লাগাতে পারলেন না কিউই ব্যাটসম্যান অ্যালেন। তাকে ফিরিয়েই কিছুটা স্বস্তি পেলেন তাসকিন আহমেদ।

জীবন পাওয়া শটের মতোই অনেক উঁচুতে তুলেছিলেন অ্যালেন। স্কয়ার লেগে দারুণ ক্যাচ নেন মোহাম্মদ নাঈম শেখ। ১০ বলে ১৭ করে ফিরলেন অ্যালেন।

নিজের প্রথম ওভারে অ্যালেন ও গাপটিলের ব্যাটে দুটি ছক্কা হজম করে শেষ বলে সাফল্য পান তাসকিন।

টসের সময় ফিল্ডিংয়ের দিকে বাড়তি জোর দেয়ার কথা বলেছিলেন বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। কিন্তু মাঠে নেমে তাসকিন আহমেদের করা প্রথম ওভারে তিনিই ছেড়ে দিলেন ক্যাচ। তবে বিপদ বাড়তে দেননি নাঈম শেখ। তার নিরাপদ হাতে প্রথম উইকেটের দেখা পেয়েছে বাংলাদেশ।

এরপর কনওয়ের উইকেট তুলে নেন শরিফুল।  একপর্যায়ে ৫৫ রানে তিন উইকেট পড়ে গিয়ে বিপাকে পড়ে নিউজিল্যান্ড।

নেপিয়ারে টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর