,

image-153187-1615898411bdjournal

কোপা আমেরিকার সূচি প্রকাশ

হাওর বার্তা ডেস্কঃ করোনা ভাইরাসের জেরে স্থগিত হয়ে যাওয়া কোপা আমেরিকা ফুটবল টুর্নামেন্টের নতুন সূচি প্রকাশ করল দ্য সাউথ আমেরিকান ফুটবল কনফেডারেশন বা কনমেবল। প্রথম ম্যাচেই মাঠে নামছে লিওনেল মেসির আর্জেন্টিনা।

মোট দশ দেশের এই টুর্নামেন্ট কোথায় হবে, কবে থেকে শুরু হবে, তা এক নজরে দেখে নেওয়া যাক। কোপা আমেরিকার নতুন সূচি ঘোষণা কোপা আমেরিকা ফুটবল টুর্নামেন্টের নতুন সূচি প্রকাশ করল দ্য সাউথ আমেরিকান ফুটবল কনফেডারেশন বা কনমেবল।

আগামী ১৩ জুন থেকে শুরু হতে চলেছে বিশ্বের অন্যতম প্রাচীন এই ফুটবল টুর্নামন্ট। ১০৫ বছরের এই প্রতিযোগিতা চলবে ১০ জুলাই পর্যন্ত। আর্জেন্টিনা এবং কলম্বিয়া যৌথভাবে কোপা আমেরিকা ফুটবল টুর্নামেন্ট আয়োজন করতে চলেছে।

প্রথম ম্যাচ হবে আর্জেন্টিনার রাজধানী শহর বুয়েনস আয়ার্সে। হোম টিমের বিরুদ্ধে এই ম্যাচে খেলতে নামবে চিলি। টুর্নামেন্টের সার্দান গ্রুপে খেলবে বলিভিয়া, উরুগুয়ে, প্যারাগুয়ে, চিলি এবং আর্জেন্টিনা।

নর্দান গ্রুপে খেলবে ব্রাজিল, ইকুয়েডর, ভেনিজুয়েলা, পেরু ও কলম্বিয়া। অস্ট্রেলিয়া-কাতারের নাম প্রত্যাহার ঐতিহ্য মেনে প্রতিবারর মতো এ বছরও কোপা আমেরিকা ফুটবল টুর্নামেন্টে এশিয়া থেকে কাতার এবং অস্ট্রেলিয়াকে খেলার জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল।

একই সময় বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ থাকায় তারা কোপা আমেরিকায় খেলবে না বলে জানিয়ে দিয়েছে। এমনকি কোপা খেলার প্রস্তাব দেওয়া হয়েছিল ভারতকেও, কিন্তু সেইসময় প্রি-ওয়ার্ল্ড কাপের ম্যাচ রয়েছে ভারতের। সে কারণে সর্বভারতীয় ফুটবল ফেডারেশন তাদের জানিয়ে দিয়েছে ভারত অংশ নেবে না।

করোনা ভাইরাসের জন্য স্থগিত টুর্নামেন্ট কোপা আমেরিকার ৪৭তম সংস্করণ ২০২০ সালে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। করোনা ভাইরাসের জন্য স্থগিত হয় যায় টুর্নামেন্ট। তার প্রেক্ষিতে প্রতিযোগিতার নতুন সূচি ঘোষণা করা হয়েছে। কোপার ফাইনাল ম্যাচ কলম্বিয়ার ক্যারিবিয়ান পোর্ট সিটির মাঠে হবে বলে জানানো হয়েছে আয়োজকদের তরফে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর