,

শিক্ষক নেতাকে “রামছাগল” বললেন ছাত্রলীগ নেতা

জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতিকে ‘রামছাগল’ উল্লেখ করে ফেসবুকে আপত্তিকর স্ট্যাটাস দিয়েছেন আসাদ রিমন নামে শাখা ছাত্রলীগের এক নেতা।

আসাদ রিমন মীর মশাররফ হোসেন হল শাখা ছাত্রলীগের (প্রস্তাবিত) সহ-সভাপতি ও ইতিহাস বিভাগের ৪০ তম ব্যাচের শিক্ষার্থী।

বৃহস্পতিবার সামাজিক যোগাযোগ মাধ্যেমে বিষয়টি নজরে আসলে ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়।

ফেসবুকে ওই নেতা উল্লেখ করেন, “বাহ! দেখছি শিক্ষক সমিতির সভাপতি ছাত্রলীগের বিরুদ্ধে বক্তব্য দেয়। আরে রামছাগল, ছাত্রলীগ আন্দোলন করে দেখেই তো তোমার মত আবাল…… (আপত্তিকর) সভাপতি হইতে পারছে।”

এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাফরুহী সাত্তার। তিনি অবিলম্বে অভিযুক্ত ছাত্রের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষকে অনুরোধ জানান।

ছাত্রলীগের নেতা আসাদ রিমন নিজের আপত্তিকর স্ট্যাটাসের কথা স্বীকার করে বলেন, “আমি আমার স্ট্যাটাস সরিয়ে নিয়েছি। স্ট্যাটাসে আমার ভাষা রূঢ় ছিল, এ জন্য আমি দুঃখিত।”

শাখা ছাত্রলীগের সভাপতি মাহমুদুর রহমান জনি সাংবাদিকদের বলেন, ‘ঘটনা সত্য হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য বিশ^বিদ্যালয় হল শাখা ছাত্রলীগ নেতাদের বলা হবে।’

উল্লেখ্য, মঙ্গলবার টেন্ডার নিয়ে শাখা ছাত্রলীগের পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনায় সংবাদ সংগ্রহ করতে গিয়ে এক সাংবাদিক আহত হয়। এ ঘটনার প্রতিবাদে বুধবার বিশ^বিদ্যালয় সাংবাদিক সমিতি মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধনে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. খবির উদ্দিন সংহতি প্রকাশ করেন এবং শিক্ষক সমিতি সব ধরনের সন্ত্রাসের বিরুদ্ধে উল্লেখ ওই ঘটনায় জড়িতদের শাস্তি দাবি করেন।

এ কথা বলার অপরাধে শিক্ষক সমিতির সভাপতির বিরুদ্ধে এমন আপত্তিকর স্ট্যাটাস দেয় ছাত্রলীগ নেতা আসাদ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর