মন্ত্রীত্বের অপেক্ষায় কিশোরগঞ্জ রাষ্ট্রপতিপুত্র এমপি তৌফিককে ঘিরে স্বপ্ন দেখছে হাওর বাসী

হাওর বার্তা ডেস্কঃ স্বাধীনতার পর এই প্রথম কোন সরকারের আমলে দীর্ঘদিন মন্ত্রীত্ব শূন্য কিশোরগঞ্জ।এর আগে যে সরকারই ক্ষমতায় ছিল কিশোরগঞ্জের কেউ না কেউ মন্ত্রীসভায় স্থান পেয়েছিল।
বর্তমান মহামান্য রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের বড় ছেলে কিশোরগঞ্জ -৪ আসনের ৩ বারের নির্বাচিত সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক।হাওরের মানুষের কল্যাণে এক নিবেদিত প্রান নেতা।দিনরাত পরিশ্রম করে চলেছেন হাওর অঞ্চলের মানুষের ভাগ্যকে পরিবর্তন করতে।সেই লক্ষ্যে সারাবছর পড়ে থাকেন হাওরের প্রত্যন্ত অঞ্চলে।ঘুরে বেড়ান এই গ্রাম থেকে ওই গ্রামে।নিত্যনতুন হাওরের বিভিন্ন উন্নয়নমূলক কাজ শুরু করছেন।আবার এসব উন্নয়নমূলক কাজ নিজে উপস্থিত থেকে তদারকি করেন।গত অর্থ বছরে ৮৭৪ কোটি টাকা ব্যয়ে হাওরের ৩ উপজেলা ইটনা-মিঠামইন ও অষ্টগ্রামকে সংযুক্ত করতে নির্মাণ করেছেন ২৯ দশমিক ৭৩ কিলোমিটার দীর্ঘ স্বপ্নের ‘অল ওয়েদার সড়ক’।যা হাওরে নতুন দিগন্তের সূচনা করেছে।অলওয়েদার এই সড়কটি গত ৮ অক্টোবর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
‘হাওরের বিস্ময়’ হিসেবে পরিচিত এই সড়কটি রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপির তত্ত্বাবধানে নির্মিত হয়েছে।কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক জানান, এক সময়ের দুর্গম হাওরে এখন উন্নয়নের ছোঁয়া লেগেছে।ভবিষ্যতে এ সড়কটি ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর হয়ে ঢাকা-সিলেট মহাসড়কের সঙ্গে সংযুক্ত করা হবে।হাওরকে দেশ ও বিশ্বের আরো কাছে আনতে উড়াল সড়কের পরিকল্পনা হচ্ছে বলেও জানান রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপি।
করোনাকালিন দুর্যোগময় মুহুর্তে যখন কৃষকরা গোলায় ধান তুলা নিয়ে দিশেহারা।তখন নিজের জীবন বাজি রেখে দলীয় নেতাকর্মীদের নিয়ে কাস্তে হাতে নিজে কৃষকদের ধান কেটে বাড়িতে পৌছে দিয়েছেন।যা দেশেব্যাপী নজিরবিহীন দৃষ্টান্ত স্থাপন করে ব্যাপক সাড়া ফেলেছেন সবার মাঝে।
করোনায় কর্মহীন কেউ যেন না খেয়ে না থাকে সেজন্য ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম ৩ টি উপজেলার প্রতিটি ইউনিয়নে নিজে উপস্থিত থেকে চাল,ডাল,তেল পাঠিয়েছেন ও বিতরণ করেছেন অসহায় মানুষদের মাঝে।ঈদে শাড়ি লুঙ্গি, দুধ, চিনি,সেমাই পাঠিয়েছেন ৩ টি উপজেলার প্রতিটি ইউনিয়নের অসহায় মানুষদের জন্য।
প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বিতরণ করেছেন ধান সহ বিভিন্ন ফসলের বীজ।মুজিববর্ষে ৩ টি উপজেলাতেই করেছেন বৃক্ষরোপণ।অনিরাময়যোগ্য রোগীদের মাঝে দিচ্ছেন আর্থিক অনুদান।
প্রতিনিয়তই হাওরকে নিয়ে হাওরের মানুষকে নিয়ে ভাবছেন কিভাবে হাওরের আরো উন্নয়ন করা যায়,কিভাবে হাওরের মানুষের ভাগ্যের আরো উন্নয়ন করা যায়।তাই ইটনা-মিঠামইন-অষ্টগ্রামের হাওরবাসী তথা কিশোরগঞ্জ জেলাবাসী দীর্ঘদিনের মন্ত্রীত্বের আক্ষেপ ঘুচাতে রাষ্ট্রপতি পুত্র এমপি তৌফিককে ঘিরে স্বপ্ন দেখছে।কিশোরগঞ্জ জেলায় ৬ টি সংসদীয় আসনের এমপিদের মধ্যে সবচেয়ে যোগ্য, মেধাবী,জনদরদী সাংসদ রেজওয়ান আহাম্মদ তৌফিককে এবার মন্ত্রীসভায় স্থান দিতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে জোর দাবী জানাচ্ছে জেলাবাসী।
এ বিষয়ে মিঠামইন উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আব্দুল হক নূরু বলেন, ‘রেজওয়ান আহাম্মদ তৌফিক হাওরের যে সকল উন্নয়ন করেছেন, বিশেষ করে তিন উপজেলায় শতভাগ বিদ্যুৎ সংযোগ নিশ্চিত করেছেন। এখন আর কোন গ্রামের বিদ্যুতের সমস্যা নেই। নির্বাচনের সময় বিভিন্ন পথসভায় হাওরবাসী রেজওয়ান আহাম্মদ তৌফিককে এমপি নির্বাচিত করে মন্ত্রী হিসাবে দেখার দাবি জানিয়েছিল। এখন তা বাস্তবে পূরণ করতে হবে’।
কিশোরগঞ্জ জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু বলেন,হাওরের উন্নয়নকে অব্যাহত রাখতে,কিশোরগঞ্জবাসীর দীর্ঘদিনের মন্ত্রীত্বের অপেক্ষা ঘুচাতে মহামান্য রাষ্ট্রপতির সুযোগ্য উত্তরসূরি জননেতা রেজওয়ান আহাম্মদ তৌফিককে মন্ত্রীসভায় স্থান দেয়ার জন্য আমাদের প্রাণের নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে আবেদন জানাই।
জেলা কৃষকলীগের যুগ্ন সাধারণ সম্পাদক কামাল হোসেন চৌধুরি বলেন,হাওরের উন্নয়নকে অব্যাহত রাখতে মহামান্য রাষ্ট্রপতির সুযোগ্য উত্তরসূরি জননেতা রেজওয়ান আহমেদ তৌফিক ভাইজানকে মন্ত্রীসভায় স্থান দিতে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে বিনীত নিবেদন করছি।
কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি মো:আনোয়ার হোসেন মোল্লা সুমন বলেন,জননেতা রেজওয়ান আহাম্মদ তৌফিক ভাইজান মন্ত্রী হলে হাওরের উন্নয়নের গতি বাড়বে।হাওরবাসীর কাঙিক্ষত উন্নয়ন করতে হলে রেজওয়ান আহমেদ তৌফিক ভাইজানের কোন বিকল্প নেই।তাই মন্ত্রীসভায় স্থান দেয়ার জন্য আমাদের প্রানের নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে আমরা কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগ জোর দাবী জানাই’।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর