২য় ধাপে করোনা রোধে মাস্ক-শারীরিক দূরত্ব নিশ্চিত করতে হবে

হাওর বার্তা ডেস্কঃ স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ‘করোনার দ্বিতীয় ধাপের সংক্রমণ রোধে মাস্ক ও শারীরিক দূরত্ব নিশ্চিত করতে হবে। তিনি বলেন, করোনা একটি অজানা ভাইরাস। বিশ্বের বিভিন্ন দেশেই এ ভাইরাসের সংক্রমণ বেড়েছে।

আজ শনিবার দুপুরে মানিকগঞ্জ কর্নেল মালেক মেডিক্যাল কলেজের রিয়াল টাইম পলিমারেস চেইন রিঅ্যাকশন (আরটি পিসিআর) ল্যাবের কার্যক্রম উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

করোনার ভ্যাকসিন প্রসঙ্গে তিনি বলেন, করোনার জন্য আমরা অক্সফোর্ড ভ্যাকসিন নিয়েছি। বিশ্বের সবচেয়ে ভালো ভ্যাকসিন ম্যানুফ্যাকচারাল ইন্ডিয়ার সঙ্গে চুক্তি করা হয়েছে। যখনই তারা তৈরি করবে এবং বাজারজাত করার অনুমতি পাবে, তখনই আমরা ভ্যাকসনি পেয়ে যাবো।

আমাদের দেশে দিন দিন করোনা সংক্রমণের হার কমে যাওয়ায় লোকজন আগের মতো আর পরীক্ষা করাতে আসছে না। তবে দ্বিতীয় ধাপে সংক্রমণ রোধে মাস্ক ও শারীরিক দূরত্ব নিশ্চিত করতে হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমেরিকায় করোনার জন্য যে ওষুধ ব্যবহার করা হয়, আমাদের দেশেও ঠিক একই ওষুধ ব্যবহার করা হচ্ছে। করোনার প্রথম দিকে দেশে মাত্র ১টি আরটি পিসিআর ল্যাব ছিল। আর এখন দেশে ১১৫টি আরটি পিসিআর ল্যাব রয়েছে। যার মাধ্যমে মানুষ করোনার পরীক্ষা করাতে পারছেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর