,

যুবসমাজকে মাদকমুক্ত করতে ক্রীড়াক্ষেত্রে বাজেট দ্বিগুন করার সুপারিশ

দেশের যুব সমাজকে মাদক দ্রব্যের ভয়াল থাবা থেকে মুক্ত করে ক্রীড়ামুখী করার জন্য ক্রীড়াক্ষেত্রে বাজেট বরাদ্দ দ্বিগুন করার সুপারিশ করেছে সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত স্থায়ী কমিটি।

 

দশম জাতীয় সংসদের সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত স্থায়ী কমিটির ১৪তম বৈঠক আজ কমিটি সভাপতি কাজী কেরামত আলীর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

 

বৈঠকে কমিটি সদস্য অ্যাডভোকেট রহমত আলী, মো. শহীদুজ্জামান সরকার, মো. আব্দুল কুদ্দুস, মো. আব্দুল মজিদ খান এবং মীর মোস্তাক আহমেদ রবি অংশগ্রহণ করেন।

 

সভায় বাজেট বাড়ানোর সুপারিশ করা হয়েছে। বৈঠকে যুব উন্নয়ন অধিদপ্তর থেকে প্রশিক্ষণ গ্রহনকারীদের তথ্য সম্বলিত হালনাগাদ ডাটাবেজ সংগ্রহ করে মনিটর করারও পরামর্শ দেওয়া হয়।

 

বৈঠকে জানানো হয়, নবম জাতীয় সংসদে প্রধানমন্ত্রী কর্তৃক যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধীনে মোট ১১টি প্রতিশ্রুতি ছিলো যার মধ্যে ৯টি প্রকল্পের কাজ বর্তমানে প্রক্রিয়াধীন রয়েছে এবং দুটি প্রকল্প বাস্তবায়নাধীন রয়েছে। দেশের বিভিন্ন জেলায় স্টেডিয়াম নির্মাণ সংক্রান্ত প্রতিশ্রুতির কাজগুলো দ্রুত সময়ের মধ্যে সম্পন্ন করার সুপারিশ করা হয়।

 

বৈঠকে দেশের সব উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণ সংক্রান্ত প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী স্থান নির্ধারন করে কাজ ত্বরান্বিত করার পরামর্শ দেওয়া হয়। বৈঠকে যুব ও ক্রীড় মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর