গুগলে সবার উপরে মুস্তাফিজ

ইন্টারনেটে যেকোনো বিষয় সম্পর্কে তথ্য পেতে গুগল সার্চের বিকল্প এখনো নেই। ২০১৫ সালে বাংলাদেশ থেকে যে তারকাদের সম্পর্কে জানতে গুগলে সবচেয়ে বেশি খোঁজা হয়েছে তার মধ্যে সবার উপরে উঠে এসেছে বাংলাদেশ ক্রিকেট দলের বোলিং বিস্ময় মুস্তাফিজুর রহমান।

দেশের মাটিতে পাকিস্তান, ভারত ও দক্ষিণ আফ্রিকার মতো বিশ্বমানের ব্যাটিং লাইনকে ধসিয়ে দেন এই বাঁ-হাতি পেসার। ইতোমধ্যে প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে আইসিসির বর্ষষেরা ওয়ানডে দলে জায়গা করে নিয়েছেন মুস্তাফিজুর রহমান।

এই তারকা ক্রিকেটার সম্পর্কে ভক্তদের জানার আগ্রহের যেনো শেষ নেই। বাংলাদেশ থেকে চলতি বছরে সবচেয়ে বেশিবার সার্চ করা মোট ১০টি বিষয়ের তালিকা প্রকাশ করেছে গুগল। এর মধ্যে ভারতের কিংবদন্তি পরমাণু বিজ্ঞানী এপিজে আবদুল কালাম ও বলিউড অভিনেত্রী রাধিকা আপ্তেকে পেছনে ফেলে সবচেয়ে বেশে সার্চ করা হয়েছে মুস্তাফিজকে নিয়ে।

গুগল ট্রেন্ডের বাংলাদেশ থেকে বেশি সার্চ করা তালিকায় চার নম্বরে রয়েছে তাসকিন আহমেদ। তবে সবচেয়ে বিস্ময়কর তথ্য হচ্ছে ক্রিকেট দলের আরেক তারকা অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা রয়েছেন ৯ নম্বরে।

এছাড়া যেসব বিষয় সম্পর্কে বাংলাদেশ থেকে সবচেয়ে বেশি সার্চ করা হয়েছে তার মধ্যে প্রথমে রয়েছে ২০১৫ সালের এসএসসির ফল, দ্বিতীয় স্থানে এইচএসসির ফল। এছাড়া অন্যান্য যেসব বিষয় সার্চ করা হয়েছে, কলেজ অ্যাডমিশন (তৃতীয়) (www.xiclassadmission.gov.bd), আইসিসি ওয়ার্ল্ড কাপ ২০১৫ (চতুর্থ), চলতি বছরের আইপিএল (পঞ্চম), ক্রিকবাজ ডটকম (ষষ্ঠ), কোপা আমেরিকা (সপ্তম), বাজরাঙ্গি ভাইজান (অষ্টম), এনটিআরসিএ (নবম) প্রেম রতন ধন পায়ো (দশম)।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর