করোনায় ইতালিতে ২৪ ঘণ্টায় আরো ১৭৫ জনের মৃত্যু

হাওর বার্তা ডেস্কঃ করোনাভাইরাসে ইতালিতে ২৪ ঘণ্টায় নতুন করে আরো ১৭৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৪৪১ জনে। শনিবার পর্যন্ত দেশটিতে কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৪৫৫ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে দুই হাজার ৭৯৫ জন আক্রান্ত হয়েছেন। খবর সিএনএন

এদিকে ইউরোপের বিভিন্ন দেশে করোনাভাইরাস আশঙ্কাজনক ভাবে ছড়িয়ে পড়ছে বলে সর্তক করে দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। করোনাভাইরাসের মাহামারির কেন্দ্রস্থল হচ্ছে এখন ইউরোপ।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম বলছে, গত আড়াই মাসে ভাইরাসটি ছড়িয়েছে বিশ্বের প্রায় ১৪৫টি দেশ ও অঞ্চলে। এ ভাইরাসের প্রভাবে ফ্লুর মতো উপসর্গ নিয়ে যে রোগ হচ্ছে, সেই কভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন এ পর্যন্ত এক লাখ ৪৫ হাজার ৮২৫ জন। প্রাণ হারিয়েছেন ৫ হাজার ৪৩৮ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৭২ হাজার ৫৫০ জন।

২০১৯ সালের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে ছড়িয়ে পড়া মহামারী কভিড-১৯ ছড়িয়ে গেছে বিশ্বের ১৩৫ দেশ ও অঞ্চলে। এতে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ৫ হাজার ১২০ জনের। আক্রান্ত হয়েছেন এক লাখ ৩৯ হাজার ৬৩৭ জন। চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ৭০ হাজার ৭৩৩ জন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর