নারী থেকে পুরুষ হয়েছেন, বিয়েও করেছেন সেলিম রেজা

হাওর বার্তা ডেস্কঃ নারী থেকে পুরুষ হয়ে ১৫ বছর পর ফিরে এসেছেন মাদারীপুরের শিবচরের সেরেলা আক্তার হেনা। এখন তার নাম সেলিম রেজা। তাকে ঘিরে এলাকায় সৃষ্টি হয়েছে চাঞ্চল্য। একনজর দেখতে সেলিম রেজার বাড়িতে ভিড় করছে উৎসুক জনতা।

সেলিম রেজা শিবচর উপজেলার নিলখী ইউপির চরকামার কান্দি গ্রামের সেকান্দার খানের ছেলে। তার দাবি, কোনো সার্জারি করেননি। হরমোনজনিত কারণেই পুরুষে রূপান্তরিত হয়েছেন তিনি।

Image result for নারী থেকে পুরুষ হওয়া সেলিম রেজা ছবিস্থানীয়রা জানায়, ১৫ বছর আগে সেরেলা আক্তার হেনা ওরফে সেলিম রেজা পড়াশোনা করতে ঢাকায় চলে যান। তখন তিনি নারী ছিলেন। নারীদের মতোই তার লম্বা চুল, আচরণ-ওঠাবসা ছিল। কয়েক বছর ধরে হরমোনজনিত কারণে তার আচরণ পুরুষের মতো হতে শুরু করে। ধীরে ধীরে তিনি পুরুষ হয়ে যান। একপর্যায়ে সম্পূর্ণ পুরুষের মতোই তার দৈনন্দিন চলাফেরা শুরু হয়।

নিজ বাড়িতে নারী থেকে পুরুষ হওয়া সেলিম রেজা ওরফে হেনানিজ বাড়িতে নারী থেকে পুরুষ হওয়া সেলিম রেজা ওরফে হেনা

আরো জানা যায়, তিনি নাকি বিয়েও করেছেন। স্ত্রীকে নিয়েই গ্রামের বাড়িতে আসেন গত সপ্তাহে। এ খবর শুনে এলাকার মানুষ তাকে দেখতে ছুটে আসে তার বাড়িতে।

সেলিম রেজার দাদি আসমা বেগম বলেন, সেরেলা আক্তার হেনা ওরফে সেলিম রেজা আমার চোখের সামনেই বড় হয়েছে। তখন দেখেছি ও সম্পূর্ণ মেয়ে। ও ঢাকায় যাওয়ার পর আমিও ওর সঙ্গে ছিলাম। তখন ও মেয়েদের মতো জামাকাপড় পরতো। কয়েক বছর আগে শুনতে পাই হেনা নাকি পুরুষ হয়ে গেছে। গত সপ্তাহে বাড়ি আসার পর আমরা তো প্রথমে চিনতেই পারিনি।

Image result for নারী থেকে পুরুষ হওয়া সেলিম রেজা ছবিসত্যতা স্বীকার করলেন সেলিম রেজা নিজেও। তিনি বলেন, সত্যি বলতে কি আমি মেয়েই ছিলাম। আমার আচরণ, কথাবার্তা সম্পূর্ণ মেয়েদের মতো ছিল। তবে আমার হরমোনজনিত একটা রোগ ছিল। যেটা আমি ছোট বেলা থেকেই টের পেয়েছি। দেখতে মেয়েদের মতো হলেও মেয়েদের মতো অনুভূতি হতো না। আস্তে আস্তে এই রোগ বাড়তে থাকে। এক পর্যায়ে আমার শারীরিক গঠন ও আচরণ সম্পূর্ণ পুরুষের মতো হয়ে যায়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর