,

সরকার চলতি মেয়াদেই মাছের উৎপাদনের ক্ষেত্রে স্বনির্ভরতা অর্জন করবে : মৎস্যমন্ত্রী

মৎস্য ও প্রাণীসম্পদমন্ত্রী সায়েদুল হক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার চলতি মেয়াদেই মাছের উৎপাদনের ক্ষেত্রে স্বনির্ভরতা অর্জন করবে। আজ শনিবার নগরীর পর্যটন মোটেলের সম্মেলন কক্ষে মৎস্য বিভাগের প্রকল্পের উদ্যোগে ‘রংপুর বিভাগের জন্য মৎস্য উন্নয়ন প্রকল্প’ বিষয়ে সেন্ট্রাল অরিয়েন্টেশন ওয়ার্কশপ ২০১৫ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, দেশে বার্ষিক চাহিদা ৪২ লাখ টনের বিপরীতে গত বছর ৩৪ লাখ টন মাছ উৎপাদিত হয়েছে। প্রতি বছর ১ লাখ টন করে উৎপাদন বৃদ্ধি পেয়ে শিগগিরই মাছের ক্ষেত্রে স্বনির্ভরতা অর্জিত হবে। সরকার এ লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম গ্রহণ করেছে।

তিনি আরো বলেন, চাল উৎপাদনে স্বনির্ভরতা অর্জনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাছ, মাংস, দুধ, ডিম উৎপাদন বাড়িয়ে জনগণের পুষ্টি চাহিদা মেটানোর প্রতি গুরুত্ব আরোপ করেছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন জনপ্রশাসন বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান এইচএন আশিকুর রহমান এমপি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা এমপি, আবুল কালাম মোঃ আহসানুল হক চৌধুরী এমপি, মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আনিসুর রহমান।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর