আবার ঢাকাকে হারাল রংপুর

বিপিএলের তৃতীয় অাসরে লিগ পর্বের দুই ম্যাচেই ঢাকা ডায়নামাইটসকে পরাজয়ের তিক্ততা দিয়েছে রংপুর রাইডার্স।ঢাকার দেওয়া ১৩৬ রানের লক্ষ্যে খেলতে নেমে ৪ উইকেট হারিয়ে ১০ বল আগেই জয়ের বন্দরে পৌঁছে যায় সাকিব আল হাসানের দল।

রোববার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ঢাকার দেওয়া ১৩৬ রানের লক্ষ্যে রংপুরকে ভালো সূচনা এনে দেন সৌম্য সরকার ও লেন্ডল সিমন্স। ৬.২ ওভারে উদ্বোধনী জুটিতে ৩৮ রান যোগ করেন দুজন। ১৮ রান করে সৌম্য বিদায় নিলে ভাঙে জুটি। আর দলীয় ৫৫ রানে ব্যক্তিগত ২১ রানে করে বিদায় নেন সিমন্স। দুটি উইকেটই নেন ঢাকার পেসার আবুল হাসান রাজু।

এরপর সাকিব ৮ রান করে ফিরলেও জহুরুল ইসলাম ও ড্যারেন সামি চতুর্থ উইকেটে ৪৫ রানের জুটি গড়ে দলকে জয়ের কাছাকাছি নিয়ে যান। জয় থেকে ১৭ রান দূরে থাকতে সামি (২৩) বিদায় নিলেও দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন জহুরুল। ৩৫ রানের অপরাজিত ইনিংস খেলে ম্যাচ-সেরার পুরস্কারও জেতেন বর্তমানে জাতীয় দলের বাইরে থাকা এই ডানহাতি ব্যাটসম্যান।

রংপুরের পক্ষে আরাফাত সানী ২৯ রানের বিনিময়ে সর্বোচ্চ ২ উইকেট নেন। এ ছাড়া সাকিব ও সামির ঝুলিতে জমা পড়ে একটি করে উইকেট।আর বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের পর ব্যাটসম্যানদের দৃঢ়তায় সহজ জয়ই তুলে নেয় রংপুর রাইডার্স।

ঢাকা বিপক্ষে আগের ম্যাচেও ৬৯ রানের বড় জয় পেয়েছিল রংপুর। সব মিলিয়ে আট ম্যাচে রংপুরের এটা পঞ্চম জয়। শেষ চার অনেকটাই নিশ্চিত করা দলটি ১০ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে আছে। আর ঢাকার সাত ম্যাচে এটা চতুর্থ হার। ৬ পয়েন্ট নিয়ে কুমার সাঙ্গাকারার নেতৃত্বাধীন দলটি আছে চতুর্থ স্থানে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর