নভেম্বরে ৭১ কোটি টাকার মাদক ও চোরাচালান পণ্য জব্দ

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) চলতি বছরের নভেম্বর মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে ৭১ কোটি ৬৭ লাখ ২৯ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান ও মাদকদ্রব্য আটক করেছে।

মঙ্গলবার সন্ধ্যায় বিজিবির পক্ষে থেকে এ তথ্য জানানো হয়।

আটককৃত মাদকের মধ্যে রয়েছে পাঁচ লাখ ৪৫ হাজার ৭৩১ পিস ইয়াবা ট্যাবলেট, ২৭ হাজার ২১০ বোতল ফেনসিডিল, ৬১৬ কেজি গাঁজা, ২৬ হাজার ৩৮৫ বোতল বিদেশি মদ, ২৫ হাজার ৮৭৬ পিস বিভিন্ন প্রকারের উত্তেজক ট্যাবলেট, দুই হাজার ৬২টি নেশাজাতীয় ইনজেকশন এবং ২৩ লাখ ৯১ হাজার ৪৫৯ পিস বিভিন্ন প্রকারের অবৈধ ট্যাবলেট। এছাড়া আটককৃত অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে সাত হাজার ৭৪৭টি শাড়ি, এক হাজার ৮০৯টি থ্রিপিস, শার্টপিস, দুই লাখ ৯৯ হাজার ৩১৪ মিটার থান কাপড়, পাঁচ হাজার ৩৬৫টি তৈরি পোশাক, তিন হাজার ৯৬২ সিএফটি কাঠ এবং ৫৮০ গ্রাম স্বর্ণ।

গত মাসে বিজিবির অভিযানে উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ছয়টি পিস্তল, তিনটি বন্দুক, ২৮ রাউন্ড গুলি এবং আটটি ম্যাগাজিন।

গত নভেম্বর মাসে বিজিবির অভিযানে মাদক পাচারসহ অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ১২৫ জন এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ২৬৫ জন বাংলাদেশি নাগরিককে আটক করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়া গত মাসে সীমান্ত পথে ১১৩ জন মায়ানমার নাগরিকের অবৈধ অনুপ্রবেশ প্রতিহত করা হয়েছে।

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবির) জনসংযোগ কর্মকর্তা মুহম্মদ মোহসিন রেজা এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেন

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর