গাঙচিল: ফেব্রুয়ারিতে শুরু, ফেব্রুয়ারিতেই শেষ

হাওর বার্তা ডেস্কঃ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের লেখা উপন্যাস ‘গাঙচিল’ উঠে আসছে রুপালী পর্দায়। নঈম ইমতিয়াজ নেয়ামূল তার নির্মাণ মুন্সিয়ানা দিয়ে ‘গাঙচিল’কে প্রাণবন্ত করতে শুটিং শুরু করেছিলেন গত বছরের ৬ ফেব্রুয়ারি। কাকতালীয় বিষয় হচ্ছে, ঠিক একবছরের মাথায় ফেব্রুয়ারিতে শেষ হচ্ছে ‘গাঙচিল’-এর শুটিং।

বর্তমানে শেষ লটের শুটিং চলছে নোয়াখালীর কোম্পানীগঞ্জ এলাকার প্রত্যন্ত একটি গ্রামে। সেখান থেকে চ্যানেল আই অনলাইনকে নির্মাতা নেয়ামূল বললেন, ৭ ফেব্রুয়ারি ‘গাঙচিল’-এর শুটিং শেষ হচ্ছে। ফেব্রুয়ারিতে শুরু করে আবার ফেব্রুয়ারি শেষ করা বিষয়টি মোটেও ইচ্ছেকৃত নয়, এটা কাকতালীয়। শুটিং আগেই শেষ হতো। কিন্তু নানা ঝামেলার কারণে শেষ হয়নি।

গত ৬ ফেব্রুয়ারি শুটিং শুরুর তিনদিনের মাথায় শুটিংয়ে মোটর সাইকেলে ফেরদৌস-পূর্ণিমা দুর্ঘটনায় গুরুতর আহত হন। সেবার বন্ধ হয়ে যায় শুটিং। কিছুদিন পর নতুন লট শুরুর আগে ওবায়দুল কাদের অসুস্থ হয়ে পড়েন। ওই কারণেও বন্ধ থাকে শুটিং। পরিচালক নঈম ইমতিয়াজ নেয়ামূল বলেন, কদিন আগে লোকেশন দেখতে যাওয়ার পর আমি নিজেও দুর্ঘটনায় পড়ি।

একটার পর দুর্ঘটনার কারণে শুটিং হতে সময় লেগেছে বলে জানান ‘এক কাপ চা’ ছবির এ পরিচালক। তিনি বলেন, শেষ লটের শুটিংয়ে ফেরদৌস, পূর্ণিমা, আনিসুর রহমান মিলন, তারিক আনাম প্রত্যেকেই অংশ নিয়েছেন। তার আগে দুদিন ঢাকায় একটি গানের শুটিং করেছি। অংশ নিয়েছিলেন ফেসদৌস-ঋতুপর্ণা। নির্মাতা বলেন, তিনটি গান বাদে এবার বাকি কাজ শেষ হচ্ছে।

প্রায় দুই শতাধিক টেকনিয়িশান নিয়ে নোয়াখালীর কোম্পানীগঞ্জে ১ ফেব্রুয়ারি থেকে শেষ লটের শুটিং চলছে ‘গাঙচিল’-এর। দুর্গম ওই এলাকায় শুটিং করলেও সড়ক ও যোগাযোগ ওবায়দুল কাদের নিয়মিত খোঁজখবর নিচ্ছেন বলেন জানান নির্মাতা।

এদিকে শেষ লটের শুটিং থেকে আনিসুর রহমান মিলন জানান, পুরোপুরি সামাজিক ও গ্রাম্য রাজনৈতিক গল্পের ছবি ‘গাঙচিল’। তার চরিত্রের নাম ইকবাল। মানুষের কল্যাণে সে সবসময় নিবেদিত। স্থানীয়দের কাছে তার গ্রহণযোগ্যতা অনেক। একটা সময় তারিক আনাম খানের সঙ্গে লড়তে নির্বাচনে দাঁড়ান। জমে ওঠে গল্প।

নেয়ামূল জানালেন, ঈদে ‘গাঙচিল’ মুক্তি দিতে চান। তাই নোয়াখালী থেকে ফিরে বড় আয়োজনে আইটেমগান সহ বাকি গানের কাজ শেষ করবেন। তিনি বলেন, শুটিং সম্পন্ন হওয়ার অংশের ডাবিং, সম্পাদনা করে রেখেছি। সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছি যাতে ঈদে মুক্তি দিতে পারি। যেভাবে পরিকল্পনা করে শুটিং করেছি, সময় বেশি লাগলেও কাজ ভালোভাবেই করেছি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর