এখন আমার সময়টাও সেরকম চাঁদনী

হাওর বার্তা ডেস্কঃ অভিনেত্রী, মডেল ও নৃত্যশিল্পী চাঁদনী। গত বছরের প্রথমদিকে টেলিভিশন নাটকে বেশ সরব ছিলেন। তবে চলতি সময়ে আবারো অভিনয় থেকে দূরে আছেন বলে জানান। বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক নানা প্রসঙ্গে কথা হলো তার সঙ্গে। কথা বলেছেন লিখেছেন এন আই বুলবুল

চলতি বছরে কোনো নাটকে আপনাকে দেখা যাচ্ছে না। টিভি নাটকে কাজ না করার কারণ কি?
ভালো কাজের জন্য আমি সব সময় প্রস্তুত। সুযোগ পেলেই করব। এ সময়ে কাজ না করার বিশেষ কারণ হলো ভালো কাজের অপেক্ষা।

এখন একটু দেখে শুনে কাজ করার পরিকল্পনা নিয়েছি। যার ফলে কাজের সংখ্যা কম। তবে অভিনয় থেকে আমি সরে যাচ্ছি না।
আপনার বর্তমান ব্যস্ততা কি নিয়ে?
নাচ নিয়েই আমার সব ব্যস্ততা। আমি আগেও বলেছি নাচ আমার প্রথম ভালোবাসা। আমার ধ্যানজ্ঞান নাচ নিয়ে। তাই সবকিছুর আগে নাচ নিয়েই এখন বেশি ভাবি। এ সময়ে বেশকিছু নাচের অনুষ্ঠানে এখন সময় দিতে হচ্ছে। এরমধ্যে কিছুদিন আগে গাজীপুরে একটি শোতে পারফর্ম করেছি। পাশাপাশি আরো কিছু শোতে অংশ নেয়ার প্রস্তুতি নিচ্ছি। গেল বছরের শেষের দিকে আমাদের একটি উৎসব ছিল। এ নিয়ে অনেক দিন অন্য কোনো কাজে সময় দিতে পারিনি।
এটিএন বাংলায় প্রচার হচ্ছে আপনার অভিনীত ধারাবাহিক নাটক ‘নীড় খোঁজে গাঙচিল’। সাড়া কেমন পাচ্ছেন?
নাটকটি দীর্ঘ সময় ধরে প্রচার হচ্ছে। দর্শকের পছন্দের কারণেই এটি সম্ভব হচ্ছে। আর এই সাফল্যের পেছনে নাটকটির রচয়িতা ও নির্মাতা মোহন খানের নাম বলতেই হয়। তিনি অনেক যত্ন নিয়ে নির্মাণ করেছেন বলেই নাটকটি দর্শকপ্রিয়তা পেয়েছে। এটিতে গতবছর অভিনয় করেছি। এখন প্রচার হচ্ছে।
অভিনয়ের বাইরে পরিচালক হিসেবে কোনো কাজের পরিকল্পনা আছে?
ক্যামেরার পেছনে কাজ করার ইচ্ছা নেই। একসময় মিউজিক ভিডিও এবং নাচের অনুষ্ঠান নির্দেশনা দিয়েছি। কিন্তু তা পরিচালক হওয়ার বাসনা থেকে করিনি। একান্ত ভালো লাগা থেকেই ক্যামেরার পেছনে তখন কাজ করেছি। এখন নামি নৃত্যশিল্পীদের নির্দেশনাতেই কাজ করতে চাই। নাটক বা অন্য কোনো কিছুর পরিচালনা নিয়ে ভাবছি না। ভালো কাজের প্রস্তাব পেলে অভিনয়টা নিয়মিত করবো।
একটা সময় চলচ্চিত্রেও ছিলেন। এ নিয়ে ভাবনা কি?
চলচ্চিত্রে কাজ করার ইচ্ছা আছে। কিন্তু এখন তো আগের মতো চলচ্চিত্র নির্মাণ হচ্ছে না। গল্প নির্ভর চলচ্চিত্রের সংখ্যা অনেক কম। তবে আমি খুব আশাবাদী। তরুণ প্রজন্মের নির্মাতারা নতুন কিছু তুলে ধরার চেষ্টা করছেন। তাই ভালো কাজের সুযোগ পেলে অবশ্যই করব। কারণ, বড়পর্দার কাজের প্রতি ভালোবাসা বিন্দুমাত্র কমেনি। অপেক্ষায় আছি বড় পর্দার দর্শকের জন্য অন্য ভাবে আসার।
একটা সময় নিয়মিত পর্দায় দেখা যেত। সেই দিনগুলোকে কতটা মিস করেন?
কিছু সময় আসে যখন চাইলেও একের পর এক কাজ নিয়ে ব্যস্ত হয়ে ওঠার সুযোগ থাকে না। এখন আমার সময়টাও সে রকম। নানা কারণে অভিনয়ে আগের মতো সময় দেওয়া হয়ে উঠছে না। তবে প্রত্যেকেই তার আগের দিনগুলোকে মিস করে।
জীবন নিয়ে আপনার ভাবনা কি?
প্রত্যেক মানুষের জীবনে কিছু কঠিন সময় আছে। সেগুলোকে অতিক্রম করে সামনে এগিয়ে যেতে হয়। সবাই জানেন, আমার জীবনেও তেমন কিছু সময় এসেছে। আমি এখন স্বাধীন। আমার নিজের মতো করে নিজেকে সময় দিচ্ছি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর