,

শমসের মবিন মুক্ত

বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক কূটনীতিক শমসের মবিন চৌধুরী কারামুক্ত হয়েছেন। শুক্রবার দুপুর ১টা ২৫ মিনিটে তিনি গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার- পার্ট ২ থেকে কারামুক্ত হন।
এসময় কারাফটকে তার স্ত্রী, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও কালিয়াকৈর পৌর মেয়র মজিবুর রহমান, জাসাস কেন্দ্রীয় কমিটর যুগ্ম সম্পাদক নাহীন আহমেদ মমতাজী এবং জাসাস নেতা আব্দুল আলীমসহ তার কয়েকজন স্বজন উপস্থিত ছিলেন।
জেল সুপার প্রশান্ত কুমার বণিক এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বৃহস্পতিবার বিকালে শমসের মবিন চৌধুরীর জামিনসংক্রান্ত কাগজপত্র কারাগারে এসে পৌঁছে। পরে যাচাই বাছাই শেষে শুক্রবার দুপুর ১টা ২৫ মিনিটের দিকে তিনি কারামুক্ত হন।
পুলিশের দায়ের করা রাজধানীর চকবাজার ও শাহবাগ থানার দুটি মামলায় ৬ মে হাইকোর্ট শমসের মবিনের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেন। একই সঙ্গে এ দুটি মামলায় কেন তাকে স্থায়ী জামিন দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন।
এই জামিন স্থগিত চেয়ে আবেদন জানায় রাষ্ট্রপক্ষ। চেম্বার বিচারপতির আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মমতাজ উদ্দিন ফকির। শমসের মুবিনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মওদুদ আহমদ। জামিন আদেশের ১৬ দিন পর তিনি মুক্তি পান।
প্রসঙ্গত, ২০১৪ সালের ২৪ ডিসেম্বর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দুটি দুর্নীতির মামলায় ঢাকা আলিয়া মাদ্রাসার মাঠে স্থাপিত বিশেষ আদালতে হাজিরা দিতে গেলে বকশিবাজার এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। সরকারদলীয় এমপি ছবি বিশ্বাসের ওপর হামলা ও গাড়িতে আগুন দেয়া হয়। এ ঘটনায় চকবাজার ও শাহবাগ থানায় মামলা করে পুলিশ। এ দুটি মামলাতে শমসের মুবিন চৌধুরীকে আসামি করা হয়। চলতি বছরের ৯ জানুয়ারি তাকে তার বাসা থেকে গ্রেপ্তার করে পুলিশ। সেই থেকে তিনি কারাগারে ছিলেন।
Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর