২০ মিনিটেই ধর্ষককে ধরিয়ে দিল কুকুর

হাওর বার্তা ডেস্কঃ আজকাল ধর্ষণের ঘটনা খুবই স্বাভাবিক একটি ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। কিন্তু বেশিরভাগ ক্ষেত্রে অপরাধিকে খুঁজে বের করাই দায় হয়ে পড়ে। তবে এবার ঘটলো ভিন্ন ঘটনা।

ঘটনাস্থলে পৌঁছান থেকে অপরাধীর ঠিকানায় হাজির, মাঝের এই সময়টুকু আধা ঘণ্টারও কম। ঘড়ির হিসাব বলছে ২০ মিনিট। ধর্ষক-খুনের আসামিকে চিহ্নিত করতে এই সময়টুকুই নিল ভারতের উত্তরপ্রদেশ পুলিশের ‘ট্র্যাকিং ডগ’, চার বছরের একটি ল্যাব্রাডর। সন্দেহভাজন ওই ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।

উত্তরপ্রদেশের আজমগড়ে একটি শিশুকে ধর্ষণের পর খুন করা হয়। অপরাধীর নাগাল পেতে পুলিশ কুকুর ফ্যান্টমকে সেখানে নিয়ে যাওয়া হয়েছিল। মাত্র ২০ মিনিটের মধ্যেই গন্ধ শুঁকে সন্দেহভাজন ধর্ষক-খুনিকে বের করে ফেলে ফ্যান্টম। ঘটনাস্থলের অদূরেই অভিযুক্তের বাড়ি।

যে ঘরে শিশুটিকে ধর্ষণের পর খুন করা হয়েছিল, সেখানকার গন্ধ শুঁকে ২৫০ মিটার দূরের একটি বাড়ি থেকে অভিযুক্তকে ধরিয়ে দেয় ফ্যান্টম। ঘটনার সময় অপরাধী যে পোশাকটি পরেছিল, সেটিও খুঁজে বের করেছে ফ্যান্টম।

সেখানকার সিনিয়র পুলিশসুপার জানান, একটি পুকুরের ধার থেকে ঘটনার শিকার পাঁচ বছরের ওই শিশুকন্যার দেহটি উদ্ধার হয়। সেখান থেকে ওই শিশুটির বাড়ি ৪০০ মিটার দূরে।

ময়নাতদন্তে জানা যায়, শিশুটিক খুনের আগে যৌননিগ্রহ করা হয়েছিল। ফ্যান্টমের কাজের প্রশংসা করে পুলিশকর্তা জানান, ওর ভূমিকায় আমরা খুশি। ঘটনার পর থেকে সন্দেহভাজন নিখোঁজ ছিল। ফ্যান্টমই ওকে ধরিয়ে দেয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর