ফরিদপুর মেডিকেল কলেজের হাসপাতালের দুর্নীতি খতিয়ে দেখতে সংসদীয় তদন্ত কমিটি

হাওর বার্তা ডেস্কঃ রিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের মালামাল কেনায় অনিয়ম খতিয়ে দেখার সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

এজন্য কমিটির সদস্য মুহিবুর রহমান মানিককে আহ্বায়ক এবং অধ্যাপক ডা. আ ফ  ম রুহুল হক, মো. আবদুল আজিজ ও জাকিয়া নূরকে সদস্য করে একটি সংসদীয় তদন্ত কমিটিও গঠন করা হয়েছে। দুই মাসের মধ্যে তদন্ত করে কমিটিকে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

বুধবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকে এই তদন্ত কমিটি গঠন করা হয়।

বৈঠকে জাতীয় হৃদরোগ হাসপাতালের সার্বিক ব্যবস্থাপনা নিয়েও আলোচনা হয়। হাসপাতালটির সেবা ব্যবস্থা উন্নয়নে গুরুত্বপূর্ণ নির্দেশনা দিয়েছে স্থায়ী কমিটি। ডেঙ্গু ও চিকুনগুনিয়া মোকাবিলা, এডিস মশার বিস্তার রোধ এবং আক্রান্ত রোগীদের যথাযথ চিকিৎসাসেবা নিশ্চিত করার বিষয়ে আলোচনা হয়। স্থানীয় সরকার বিভাগ এবং কর্পোরেশনের সঙ্গে সমন্বয় করে এ ব্যাপারে তৎপরতা বাড়াতে দিকনির্দেশনা দিয়েছে সংসদীয় স্থায়ী কমিটি।

কমিটির সভাপতি শেখ ফজলুল করিম সেলিমের সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনের কেবিনেট কক্ষে অনুষ্ঠিত বৈঠকে আ ফ ম রুহুল হক, মুহিবুর রহমান মানিক, মো. মনসুর রহমান, মো. আবদুল আজিজ, সৈয়দা জাকিয়া নূরসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর