দেশ উন্নয়নের রোল মডেল হওয়ায় চক্রান্ত চলছে

এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী মোঃ মসিউর রহমান রাঙ্গাঁ বলেছেন, বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হওয়ায় অনেক দেশই উন্নয়ন পরিকল্পনা অনুসরণ করছে। এতে করে দেশে-বিদেশে ষড়যন্ত্রকারীরা চক্রান্ত করছে। এসব দেশ বিরোধীদের প্রতিরোধ করতে প্রকল্পকর্মীদের ঐক্যবদ্ধ হতে হবে।

আজ রবিবার বিয়াম মিলনায়তনে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) পল্লী জীবিকায়ন প্রকল্পে (পজীপ)- ২য় পর্যায় আয়োজিত এক কর্মশালায় একথা বলেন তিনি।

মহাপরিচালক মোঃ আবদুল জলিল মিঞার সভাপতিত্বে এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের অতিরিক্ত সচিব এ কে এম বদরুল মজিদ ও প্রকল্প পরিচালক মোঃ আবদুল হামিদ সরকার।

প্রতিমন্ত্রী বলেন, দরিদ্র ও সুবিধা বঞ্চিতদের জন্য বরাদ্দকৃত প্রকল্প অর্থ যাতে আত্মসাৎ বা অপচয় না হয় সেজন্য সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের অতন্দ্র প্রহরী হতে হবে। সরকারের রূপকল্প ২০২১ বাস্তবায়ন ও দারিদ্র্য হার ৩১% হতে ১৫% এ নামিয়ে আনতে প্রকল্পটি সহায়ক শক্তি। এটি ইতোমধ্যে দেশে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে প্রায় ৪ লাখ দরিদ্র জনের আর্থ-সামাজিক উন্নয়ন ঘটিয়েছে।

প্রকল্পটি ৪২ জেলার ১৯০ উপজেলায় ৩৩১ কোটি ৪২ লাখ ৭ হাজার টাকা ব্যয়ে প্রায় সাড়ে ৩৬ লাখ বিত্তহীন মানুষকে সাবলম্বী করতে জুন ২০১২ হতে জুন ২০১৭ সাল মেয়াদে বাস্তবায়িত হচ্ছে। দিনব্যাপী এ কর্মশালায় সারাদেশের ২৫০ জন প্রকল্প কর্মকর্তা অংশ নেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর