বিমানবাহিনীকে বিশ্বমানের দক্ষতা অর্জন করতে হবে : রাষ্ট্রপতি

হাওর বার্তা ডেস্কঃ দেশের মর্যাদা সমুন্নত রাখতে বিমানবাহিনীর প্রতিটি সদস্যকে বিশ্বমানের দক্ষতা অর্জন করতে হবে বলে জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। একইসঙ্গে তিনি তাদের আদর্শবান হওয়ার পরামর্শ দিয়েছেন।

মঙ্গলবার (৫ নভেম্বর) ঢাকা সেনানিবাসস্থ বঙ্গবন্ধু ঘাঁটিতে বাংলাদেশ বিমানবাহিনীর (বিএএফ) ১, ৩, ৫, ৮, ৯ ও ৭১ নম্বর স্কোয়াড্রনকে ন্যাশনাল স্ট্যান্ডার্ড প্রদান অনুষ্ঠানে এসব বিষয়ে কথা বলেন রাষ্ট্রপতি।

ভাষণকালে তিনি বলেন, আপনাদের জন্য পেশাগত দক্ষতা অর্জন অত্যন্ত গুরুত্বপূর্ণ। এটি আত্মবিশ্বাস বাড়ায় এবং একইসঙ্গে এই বাহিনীর সুনাম ও মর্যাদা বৃদ্ধি করে। সুতরাং আপনাকে আরও দক্ষ ও আদর্শ বিমানবাহিনীর সদস্য হিসেবে নিজেকে প্রস্তুত করতে হবে।

সশস্ত্রবাহিনীর সর্বাধিনায়ক রাষ্ট্রপতি হামিদ বিএএফ’র অর্জন নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য এই বাহিনীর সদস্যদের আধুনিক প্রশিক্ষণ গ্রহণ এবং কঠোর পরিশ্রম করার ওপর গুরুত্বারোপ করেন।

রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন যে, ভবিষ্যতে দেশ ও জাতির উন্নয়ন কার্যক্রমে বিমানবাহিনীর জওয়ানরা আরও সক্রিয় ভূমিকা পালন করবে। তিনি বিএএফ বাহিনীর সদস্যদের প্রতি যুদ্ধ বিমানসহ সকল ধরনের আধুনিক ও মূল্যবান অস্ত্র সংরক্ষণে যত্নশীল ও মনোযোগী হওয়ারও আহ্বান জানান।

রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে। উন্নয়নের জন্য নিরাপত্তা অপরিহার্য। অতএব আমাদের আকাশসীমার নিরাপত্তাও খুবই গুরুত্বপূর্ণ বিষয়।

তিনি আরও বলেন, দেশের আকাশসীমার সার্বভৌমত্ব রক্ষার নৈমিত্তিক কাজ ছাড়াও বিমানবাহিনীর সদস্যরা প্রাকৃতিক দুর্যোগ, উদ্ধার অভিযান এবং ত্রাণসামগ্রী বিতরণকালে বিরাট দায়িত্ব পালন করে থাকেন। তাছাড়া বিমানবাহিনীর সদস্যরা জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে গুরুত্বপূর্ণ অবদান রেখে বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে।

এর আগে, তিনি সেখানে পৌঁছলে বাংলাদেশ বিমানবাহিনীর (বিএএফ) প্রধান এয়ার চিফ মার্শাল মশিহুজ্জামান সেরনিয়াবাত এবং বিএএফ বঙ্গবন্ধু ঘাঁটির কমান্ডেন্ট এয়ার ভাইস মার্শাল মো. সৈয়দ হোসেন রাষ্ট্রপতিকে অভ্যর্থনা জানান।

সৈয়দ হোসেন ও উইং কমান্ডার মাসুদুর রহমানকে সঙ্গে নিয়ে রাষ্ট্রপতি একটি খোলা জিপে করে কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন।

অনুষ্ঠানে স্থানীয় এমপি, বিদেশি কূটনৈতিকবৃন্দ, বেসামরিক ও সামরিক উচ্চপদস্থ কর্মকর্তাগণ এবং রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবরা উপস্থিত ছিলেন। রাষ্ট্রপতি সেখানে মধ্যাহ্নভোজ করেন এবং ফটোসেশনে অংশ নেন। তিনি সেখানে একটি পরিদর্শক বইয়েও স্বাক্ষর করেন।

 বাসস

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর